অস্ত্র দিয়ে বাঙালীর শেকড় কাটা সম্ভব নয় : তথ্যমন্ত্রী

‘বাঙালীর শেকড় কোনো অস্ত্র দিয়ে কাটা সম্ভব নয়। এর শেকড় হাজার বছরের ইতিহাসের গভীরে প্রোথিত।’ সম্প্রতি ব্লগার নিলয় হত্যাসহ সকল জঙ্গিবাদী আক্রমণের প্রতিবাদ করে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘জে বি মিডিয়া’ আয়োজিত দু’টি নাটকের প্রিমিয়ার শো’তে প্রধান অতিথির বক্তব্যে মঙ্গলবার সন্ধ্যায় তিনি এই কথা বলেন। অনুষ্ঠানে বাংলাদেশ ও জাপানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘গোলমাল’ ও ‘রাইফেল মফিজ’ নাটকের উদ্বোধনী প্রদর্শনী হয়।

হাসানুল হক ইনু বলেন, ‘নাটক-সিনেমা মানুষকে অসত্য থেকে দূরে রাখে, সুন্দর সমাজের স্বপ্ন দেখতে শেখায়। তাই শিল্পীরা কখনো সাম্প্রদায়িক হতে পারে না। শিল্পকে বাঁচাতে ধর্মান্ধদের প্রতিরোধ অনিবার্য।’

বাংলাদেশী নাটকের জাপানী ভাষায় ডাবিং এবং জাপানী নাটকের বাংলা ভাষায় ডাবিং এর মাধ্যমে উভয় দেশের জনগণকে দু’দেশের নাটক উপভোগের সুযোগ করে দেওয়ার জন্যও আয়োজকদের আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বুধবার তথ্য ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার জনগণের কাছে সঠিক তথ্য পৌঁছাতে যত্নবান। আমরা তথ্য অধিকার আইন করেছি। কারণ সঠিক তথ্যই হচ্ছে শক্তি। জনগণ যত সঠিক তথ্যে সমৃদ্ধ হবে, ততই কূপমণ্ডূকতা, মিথ্যাচার থেকে মুক্ত থাকবে।’

‘জে বি মিডিয়া’র চেয়ারম্যান সি আর প্ল্যাসিডের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আরটিভি’র প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, টেলিভিশন অনুষ্ঠান প্রযোজক সমিতির সিনিয়র সহসভাপতি মনোয়ার হোসেন পাঠান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর