পঁচাত্তরের পরিবেশ সৃষ্টি করবেন না, নেতাকর্মীদের আশরাফ

দলীয় নেতাকর্মীদের সতর্ক করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, খাই খাই অভ্যাস ছাড়ুন, দলকে ও প্রধানমন্ত্রীকে খাটো করার অভ্যাস পরিত্যাগ করুন। বঙ্গবন্ধুকে হত্যার জন্য একটা পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। পরিবেশ সৃষ্টি করা হয়েছিল বলেই বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হয়েছিল। পঁচাত্তরের সেই পরিবেশ যেন আমরা আর সৃষ্টি না করি।

মঙ্গলবার বিকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় আশরাফ এ কথা বলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, জাতির জনককে তার পরিবারসহ হত্যা করা হলো। আমরা বাঙালি জাতি ছিলাম না তখন বাংলাদেশে? আমাদের বিমান বাহিনী, নৌ বাহিনী ছিল না? আমাদের আওয়ামী লীগ ছিল না? এই ঘটনা যে ঘটবে তা কী আন্দাজ করা যায়নি? আমি মনে করি এর পেছনে গভীর ষড়যন্ত্র আছে। তারা এখনও পর্যন্ত চেষ্টায় লিপ্ত আছে যাতে সত্য উৎঘাটন করা না যায়। আর এর পেছনে আছে জাতীয় ও আন্তর্জাতিক রাজনৈতিক শক্তি।

দলীয় নেতাকর্মীদের সতর্ক করে আশরাফ বলেন, আমি মাঝে মাঝে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ি। জননেত্রী শেখ হাসিনা এখন বাংলাদেশর হাল ধরেছেন, আওয়ামী লীগের হাল ধরেছেন। কিন্তু বহু শক্তি আছে যারা শেখ হাসিনার মঙ্গল হোক তা চান না।

তিনি বলেন, যখন আমরা আমাদের ওপর বিশ্বাস রাখি না, তখই এই ধরনের ঘটনা ঘটতে পরে। আমি আজকের এই অনুষ্ঠানে আওয়ামী পরিবারের সবাইকে বলব, আসুন আমরা আরেকটু সোচ্ছার থাকি। সব সময় অ্যালার্ট থাকি। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, আমরা তো বঙ্গবন্ধুকে রক্ষা করতে পরি নাই। দ্বিতীয়বার যদি এই ধরনের পরিস্থিতি আসে আমরা কী পাবর? আমরা কি প্রস্তুত? আমার তো মনে হয় না। দল ক্ষমতায়। ৭৫-এ তো আমাদের দলই ক্ষমতায় ছিল। আমরা কি বঙ্গবন্ধুকে রক্ষা করতে পেরেছি? সুতরাং আমি বলল, আরেকটু সজাগ ও সতর্ক থাকুন।

সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাবি শিক্ষক ড. বিশ্বজিত ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর