জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী জানুয়ারি মাস থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ৮ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে।

শনিবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় হেমায়েত বাহিনী স্মৃতি হলরুমে মুক্তিযোদ্ধা সমাবেশে তিনি এ কথা জানান।

মন্ত্রী আজ দুপুর ২টায় কোটালীপাড়া উপজেলার টুপরিয়া গ্রামে এসে পৌঁছালে রাস্তায় দাঁড়িয়ে থাকা ছাত্র-ছাত্রীরা মন্ত্রীকে ফুলের পাপড়ি ছিটিয়ে স্বাগত জানায়।

মন্ত্রী কোটালীপাড়ায় পৌঁছে হেমায়েত বাহিনী স্মৃতি যাদুঘর পরিদর্শন করেন। এ সময় সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশিদ এমপি, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র জয়ধর, সাধারণ সম্পাদক এসএম হুমায়ন কবীর, বীরবিক্রম হেমায়েত উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী সরদার আব্দুল মালেক, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিকাইল উপস্থিত ছিলেন।

মোজাম্মেল হক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমিতে আসতে পেরে আমি গর্বিত। জাতির পিতার জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না। পাকিস্তানের ২৩ বছরের শাসনামলে এই মহান নেতা ১৪ বছর জেল খেটেছেন। ১৯৭৫- এর ১৫ আগস্ট জাতির জনকে হত্যার পরে ওই পাকিস্তানি দোসররা বাংলাদেশের ইতিহাস বদলে দিতে চেয়েছিল। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

মন্ত্রী পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মুক্তিযোদ্ধাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর