হামলা মামলা আর পুলিশে টিকে আছে সরকার: ছাত্রদল

হামলা, মামলা আর পুলিশ এই তিনে সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান। তারা বলেন, ‘সরকারের হামলা আর বর্বর আক্রমণে পুরোপুরি পর্যুদস্ত দেশের সচেতন ছাত্রসমাজ থেকে শুরু করে আপামর জনগণ।’

শুক্রবার এক বিবৃতিতে ছাত্রদল নেতারা এই অভিযোগ করেন। গতকাল খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে ছাত্রদল কর্মীদের ওপর হামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে এই বিবৃতি দেন তারা।

বিবৃতিতে ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ‘সরকার ছাত্রদলের নেতাকর্মীদের দমন করার অংশ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের সশস্ত্র নেতাকর্মীদের পূর্বের মতো মাঠে নামিয়েছে। আইন-আদালত এখন সরকারের পকেটে। এর প্রমাণ নিরীহ ছাত্রনেতাদের গ্রেপ্তার করে পুলিশ রিমান্ড দেয়া।’

নেতৃদ্বয় অবিলম্বে গ্রেপ্তারকৃত সবার মুক্তি দাবি করেন। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে জনগণের পক্ষে কাজ করার আহ্বানও জানান তারা।

কেন্দ্রীয় ছাত্রদলের পক্ষ থেকে পাঠানো বিবৃতিতে দাবি করা হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে যাওয়ার সময় ছাত্রদল নেতাকর্মীরা তাকে স্বাগত জানানোর উদ্দেশে মৎস্য ভবন ও এর আশেপাশের এলাকায় জড়ো হন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী, ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগ যৌথ হামলা চালায়।পরে পুলিশ তেজগাঁও কলেজ ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি নূরে আলম সিদ্দিক টিটু, তেজগাঁও কলেজ ছাত্রদল নেতা হাসিবুল হাসান শাওন, সাজ্জাদ হোসেন সজিব, হামিদ তালুকদার, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক গাজী নাঈম ইসলাম, পল্লবী থানা ছাত্রদল নেতা সুমন পাশা, রুপনগর থানা ছাত্রদল নেতা মো. মাহিম, রামপুরা থানা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সোহাগ, গুলশান থানা ছাত্রদল নেতা আল আমিন, মাসুদ পারভেজ, ঢাকা মহানগর দক্ষিন ছাত্রদল নেতা মো. মফিজুল ইসলাম, মো. সবুর, মো. ইমরান, শেখ মো. সাগর, মো. সুমনকে গ্রেপ্তার করে। পরে তাদেরকে আদালতের মাধ্যমে রিমান্ডে পাঠায় পুলিশ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর