নিউইয়র্কে সাহসিকতার এওয়ার্ড পেলেন বাংলাদেশী ট্রাফিক এজেন্ট আলী

নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট (এনওআইপিডি) থেকে সাহসিকতার জন্য এক্সেপশনাল এওয়ার্ড পেয়েছেন ট্রাফিক এজেন্ট বাংলাদেশী বংশোদ্ভূত আলী। গত বৃহস্পতিবার কুইন্সের টেরেস পার্ক অডিটরিয়ামে পুলিশ কমিশনার জেমস ওলিনের কাছ থেকে অালী এ এওয়ার্ড গ্রহণ করেন ।

সাহসিকতার জন্য পাওয়া আলীর এ স্বীকৃতিতে আমেরিকার বাংলাদেশী পুলিশ সদস্যরা গর্ববোধ করছেন।

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার পেনসেলভেনিয়ার রবাট বাইরান তার কন্যা এভা বাহরাইনকে (৩) হত্যার উদ্দেশ্যে অপহরণ করে নিউইয়র্ক সিটির ব্যস্ততম লিনকন টানেলের প্রবেশমুখে নিয়ে আসেন। ২৬ সেপ্টম্বর টানেল এলাকায় কর্মরত ছিলেন ট্রাফিক এজেন্ট বাংলাদেশী বংশদ্ভোত এম ডি জি আলী। কর্তব্যরত আলী এসময় রবার্ট বাহরাইনের গাড়ী গতিরোধ করেন এবং জীবনের ঝুঁকি নিয়ে অপহৃত এভা বাইরানকে উদ্ধার করে। ঘটনার পর পরই বিষয়টি মূলধারার গণ্যমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং আলীর সাহসিকতা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। আর সেই সাহসীকতার স্বীকৃতি স্বরুপ এক্সেফশানাল এওয়ার্ড পান আলী।

এ‌ওয়ার্ড পাওয়ার পর আলীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আমেরিকা পুলিশ এসোসিয়েশনের সভাপতি সাজেন্ট সুমন সাঈদ, সহসভাপতি লুটানেন্ট সুজাত খান, শামছুল হক, সেক্রেটারি পুলিশ অফিস হুমায়ুন কবির, সহ সেক্রেটারি লুটানেন্ট মিলাদ খান, মিডিয়া সমন্বয়কারী সার্জেন্ট প্রিন্স অালম, ইভেন্ট কো-অডিনেটর সার্জেন্ট এরশাদ সিদ্দিকী, সার্জেন্ট এম ডি রহমান, ট্রাস্ট্রি লুটানেন্ট কারাম চৌধুরী, পুলিশ অফিসার সরদার আল মামুন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর