জিয়ার সমাধিতে ‘ভিন্নধর্মী শ্রদ্ধা নিবেদন’

নতুন নির্বাহী কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মীর ‘ভিন্নধর্মী শ্রদ্ধা নিবেদন’ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রদল নেতা এ প্রতিবেদককে জানান, সোমবার বিকেলে শেরে বাংলা নগরে অবস্থিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে আমরা শ্রদ্ধা নিবেদন করেছি। প্রটোকল অনুযায়ী সিনিয়র নেতারা সামনের সারিতে থাকবেন এটাই স্বাভাবিক।

তবে ছাত্রদলের কেন্দ্রীয় নেত্রী সেলিনা সুলতানা নিশিতা ছবি তোলার জন্য একজনকে সমাধির উপর পাঠিয়েছেন। তা অত্যন্ত দৃষ্টিকটূ। তার মতো একজন নেত্রীর কাছে এই ধরনের পদক্ষেপ লজ্জাজনক।

দেখা যায়, জিয়ার সমাধির উপরে গিয়ে এক কর্মী পুষ্পাঞ্জলি আনতে গেলে সমাধির ভেতরে অবস্থানরতরা চিৎকার দিয়ে প্রতিবাদ জানান। কিন্তু কাউকে তোয়াক্কা না করেই ফের পুষ্পাঞ্জলিটি ছাত্রদল নেত্রীর সামনে এনে দেন ঐ কর্মী। জিয়ার সমাধিতে উশৃঙ্খল পরিস্থিতির জন্য দুঃখ এবং লজ্জা প্রকাশ করেছেন বিএনপির এক জ্যেষ্ঠ নেতা।

আর জিয়ার সমাধিতে গিয়ে কতটা প্রত্যাশা পূরণ হয়েছে জানতে চাইলে সেলিনা সুলতানা নিশিতা বলেন, আমি বিএনপিতে না, বিএনপার অঙ্গ সহযোগী সংগঠনে কাজ করি। বিএনপি নিয়ে আমি কোন মন্তব্য করবো না।

জিয়ার সমাধিতে বিএনপি নেতাদের শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি প্রসঙ্গে নতুন কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তম জাগো নিউজকে বলেন, সুন্দর পরিবেশ। গণজাগরণ হয়েছে। অনেক কর্মী এসেছে। যে প্রত্যাশা নিয়ে এসেছেন তার কতটুকু পূরণ হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনৈতিক প্রতাশা কি একদিনে পূরণ হয়? এটা লং টাইম প্রোসেস।’

সমাধির উপরে উঠে নেতা-কর্মীদের শ্রদ্ধা জানানোর বিষয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ওরা অর্বাচিন। তাদের সমাধির উপরে ওঠা ঠিক হয়নি। যদি এটা হয়ে থাকে তাহলে আমরা দুঃখিত ও লজ্জিত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর