বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান গভর্নরের

দেশব্যাপী বন্যা পরিস্থিতির আরো অবনতি হওয়ায় দুর্গতদের পাশে দাঁড়াতে সকল ব্যাংকের প্রতি আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। একই সঙ্গে বন্যা পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে তাদের প্রস্তুত থাকতেও বলা হয়েছে।

আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স ফাইন্যান্সিয়াল স্টাবিলিটি রিপোর্ট ২০১৫ প্রকাশকালে গভর্নর এ সব কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আবু হেনা মোহাম্মদ রাজি হাসান, এস কে সুর চৌধুরীসহ বিভিন্ন ব্যাংকের প্রধান নির্বাহীসহ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গভর্নর বলেন, দেশের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকার কাজ করছে। সরকারের পাশাপাশি ব্যাংকগুলোকে সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে বন্যার্তদের সাহয্যে এগিয়ে আসা প্রয়োজন। তাই আপনাদের দলগত সহায়তা ছাড়াও নিজ নিজ ব্যাংকের দায়িত্বে বন্যার্তদের পাশে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।

বন্যায় মানুষের জীবন যাপন থেকে শুরু করে কৃষি ব্যবস্থাপনার অনেক ক্ষয়ক্ষতি হতে পারে। তাই বন্যাপরবর্তী ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন ও কৃষি ব্যবস্থাপনা জোরদারে প্রস্তুতি নিতে সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের আহ্বান জানান গভর্নর।

এ সময় এস কে সুর বলেন, স্ব স্ব ব্যাংক বন্যার্তদের সাহায্যের জন্য একটি দিক নির্দেশনা দেওয়া হবে। প্রয়োজনে কৃষি ঋণের আওতায় পুনর্বাসনের কাজ করার জন্য ব্যাংকগুলোকে নির্দেশা দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর