মোদির আহ্বানে সাড়া দিয়ে বিয়ের আয়োজন করে আম্বানি পরিবার

মহাসমারোহে শেষ হলো ভারতের শীর্ষ ধনকুবের মুকেশ আম্বানির ছোট্ট ছেলে অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের বিলাসবহুল প্রাক-বিয়ের আয়োজন। সাম্প্রতিক সময়ের এই অনুষ্ঠানকে ঘিরে গণমাধ্যম থেকে সাধারণ মানুষ-সবার এখন আগ্রহের কেন্দ্রবিন্দুতে মুকেশ আম্বানির পরিবার।

জামনগরে অনুষ্ঠিত ওই উৎসবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর অনন্ত আম্বানি জানান, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘ওয়েড ইন ইন্ডিয়া’ দ্বারা অনুপ্রাণিত হয়েছেন। যখন প্রধানমন্ত্রী বলেছিলেন যে, ভারতেই বিয়ে করা উচিত, তখন সেই বিষয়টা গর্বের এবং আনন্দের।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের মাটিতেই দেশবাসীকে বিয়ের অনুষ্ঠান উদযাপন করা আহ্বান জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘বেশ কিছু বড় পরিবার বিয়ের অনুষ্ঠানের আয়োজন করছে বিদেশে। আমরা সবাই বিয়ের অনুষ্ঠান ভারতের মাটিতেই করি। এতে দেশের অর্থ বাইরে চলে যাবে না।’

নরেন্দ্র মোদি আরও বলেছিলেন, ‘আমরা যদি ভারতবাসীর মাঝে দেশের মাটিতেই বিয়ের অনুষ্ঠানগুলো উদযাপন করি, তাহলে দেশের অর্থ দেশেই থেকে যাবে।’

এর আগেও গত বছরের ডিসেম্বরে একটি সম্মেলনে নরেন্দ্র মোদি আরও একবার ভারতীয়দের কাছে ‘ওয়েড ইন ইন্ডিয়ার’ জন্য অনুরোধ জানিয়েছিলেন।

উল্লেখ্য, যারা বিলিয়নিয়ার, অঢেল সম্পদের মালিক তাদের ইচ্ছার দাম অনেক। তাদের বিলাসিতার কোনো শেষ নেই। বিয়ে কিংবা কোনো অনুষ্ঠান আয়োজন করতে গেলে তারা উন্নত দেশ কিংবা সুন্দর পরিবেশের ভেন্যু খোঁজেন। সেখানে গিয়ে ব্যয় করেন কোটি কোটি টাকা। তাই ঘরের টাকা ঘরে রাখার জন্য মোদি আহ্বান জানিয়েছেন।

বিশেষ করে দেশে পর্যটনকে চাঙ্গা করতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে ভারত। সেই সূত্র ধরে সম্প্রতি শ্রীনগরে গিয়ে জম্মু ও কাশ্মীরের পর্যটনকে চাঙ্গা করতে ‘ওয়েড ইন ইন্ডিয়া’র প্রসঙ্গটি তুলে ধরেন মোদি।

ওই সময় নিজের ভাষণে মোদি জানান, তার পরের মিশন হলো ‘ওয়েড ইন ইন্ডিয়া’। যার হাত ধরে ডেস্টিনেশন ওয়েডিং বিদেশের মাটিতে না হয়ে তা ভারতের জম্মু ও কাশ্মীরের মতো জায়গায় যাতে হয়, সেটাই চাওয়া মোদির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর