ইসলামে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোনো স্থান নেই : ধর্মমন্ত্রী

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ের আয়োজনে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে র‌্যালিটি শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে গিয়ে শেষ হয়।

প্রধান অথিতির বক্তব্যে ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম কখনো সন্ত্রাস ও জঙ্গীবাদ সমর্থন করেনা। তিনি জঙ্গীবাদ দমনে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, অভিভাবকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত (প্রোক্টর) প্রফেসর ড. মোহাম্মদ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর, বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ জসিম উদ্দিন খান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি. এম. সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামনু এবং জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ইসলামের দৃৃষ্টিতে জঙ্গীবাদ এবং পবিত্র কোরআনে বর্ণিত এর শান্তির ভয়াবতহা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করে বক্তব্য রাখেন সোবাহানবাগ, ঢাকা-এর জামে মসজিদের খতিব শাহ মোঃ ওয়ালীউল্লাহ। অনুষ্ঠানে অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন।

আলোচনা সভার পূর্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সমন্বয়ে এক বিশাল র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর