৪ বিদ্রোহের রোষানলে মমতাজ

হাওর বার্তা ডেস্কঃ দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিট নিয়ে সহজেই জয়ী হয়েছিলেন মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ। তবে এবার দলীয় টিকিট পেলেও বিদ্রোহীদের রোষানলে পড়তে হবে মমতাজকে।

জানা গেছে, মানিকগঞ্জের তিনটি সংসদীয় আসনের দুটিতে বিদ্রোহী প্রার্থী ইতোমধ্যে তাদের প্রার্থিতা ঘোষণা করেছেন। এমপি মমতাজের আসন মানিকগঞ্জ-২ সিংগাইর উপজেলা পরিষদের দুবারের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থিতার ঘোষণা দিয়ে চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন।

হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান প্রকাশ্যে ঘোষণা দিয়ে এমপি মমতাজের বিপক্ষে অবস্থানের কথা জানান দিয়েছেন। ওই আসনে আরও একাধিক বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে মানিকগঞ্জ-১ (শিবালয়-ঘিওর-দৌলতপুর) আসন থেকে দলীয় মনোনয়নপত্র না পেয়ে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা যুবলীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মাহমুদ (এসএম জাহিদ) রোববার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওবার্তায় নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন।

দুবারের বর্তমান এমপি বিসিবির পরিচালক এএম নাঈমুর রহমান দুর্জয়কে বাদ দিয়ে এবার এই আসনে মনোনয়ন পেয়েছেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পিপি আব্দুস সালাম। তিনি ২০০১ সালে এই আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে জিততে পারেননি।

তিনটি আসনের মধ্যে সেভ জোনে আছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তার আসন মানিকগঞ্জ-৩ এ আপাতত বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর