কর্মসংস্থান না হওয়ার কারণেই মানুষ দেশান্তরী হচ্ছে: রওশন

কর্মসংস্থান না হওয়ার কারণেই মানুষ দেশান্তরী হচ্ছে বলে মন্তব্য করলেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। সেই সঙ্গে প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে তিনি বলেন, “এই বাজেটের কিছু কিছু দিক ভালো, কিছু কিছু দিক দেখে মানুষ হতাশ হয়েছে। সবদিক থেকে এই বাজেট জনকল্যাণে ভূমিকা রাখবে না বলে আমি মনে করছি।”
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে বাজেট প্রস্তাব দেওয়ার চারদিন পর মঙ্গলবার বিরোধী দল জাতীয় পার্টির ‘আনুষ্ঠানিক প্রতিক্রিয়া’ নিয়ে এক সংবাদ সম্মেলনে আসেন রওশন।
তিনি বলেন, “প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৭ শতাংশ ধরা হয়েছে। এর জন্য দরকার বিনিয়োগ, বিদেশি বিনিয়োগ। বিদেশি বিনিয়োগ আছে কি? বিনিয়োগ না থাকলে কীভাবে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা অর্জিত হবে? দেশের যে পরিস্থিতি, তাতে বিনিয়োগ হচ্ছে না। প্রবৃদ্ধি ৭ শতাংশ কীভাবে হবে?”
প্রস্তাবিত বাজেটে কর্মসংস্থানের বিষয়টি ‘স্পষ্ট নয়’ মন্তব্য করে তিনি বলেন, “কর্মসংস্থান না হলে মানুষতো সমুদ্র পার হওয়ার ঝুঁকি নিয়ে বিদেশে যাবেই। কর্মসংস্থান নেই বলেই ওমরা ভিসা নিয়ে দেশ ছেড়ে আর ফেরে না। অবৈধভাবে থাকছে।”
এছাড়াও মোবাইল সার্ভিস গ্রহণের ক্ষেত্রে ৫% কর, সরকারি কর্মকর্তা কর্মচারীদের বেতন বৃদ্ধি এবং ঘাটতি বাজেট পূরণের পদ্ধতি নিয়ে সমালোচনা করেন।
জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিরোধী দলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরী, কাজী ফিরোজ রশীদ, রুহুল আমিন হাওলদার ও ফখরুল ইমাম।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর