জনগণের আস্থা ও ভালবাসার প্রতীক সিআইডি : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জনগণেজনগণের আস্থা এবং ভালবাসার প্রতীকে পরিণত হয়েছে। সরকারের বিভিন্ন ইউনিটসহ সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে সিআইডি।

বুধবার সিআইডি হেডকোয়ার্টার পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, ইতোমধ্যে সিআইডি সরকারের বিভিন্ন ইউনিটসহ সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। সিআইডিতে সাইবার মনিটরিং সেল, মানব পাচার মনিটরিং সেল, প্রসিকিউশন সেলসহ নতুন নতুন উদ্যোগ গ্রহণ এবং গ্রুপ ভিত্তিক তদন্ত কার্যক্রম, কেস ম্যানেজমেন্ট সিস্টেম এবং ফরোয়ার্ড ডায়েরি মেইনটেইন করার ওপর তিনি গুরুত্বারোপ করেন তিনি।

মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স, ফিন্যান্সিয়াল ক্রাইম প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধ, সাইবার ক্রাইম দমন এবং ক্রিমিনাল ইন্টেলিজেন্স সংগ্রহ সিআইডিকে আরও গতিশীল ভূমিকা পালন করতে নির্দেশ প্রদান করেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

পরে সিআইডি প্রধান তার বক্তব্যে অপরাধ দমনে চলমান কার্যক্রমের ওপর আলোকপাত করেন। তিনি সিআইডির আধুনিকায়নে বিভিন্ন চ্যালেঞ্জসমূহ তুলে ধরেন ও আইজিপির সহযোগিতা কামনা করেন।

এর আগে, আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে স্বাগত জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। পরে সেখানে সিআইডির গত এক বছরের অর্জন নিয়ে প্রকাশিত ‘স্মার্ট ইনভেস্টিগেশনে সিআইডি’ শিরোনামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর