মদনে ঘরবাড়ি আগুনে পুড়ে ছাই, ব্যাপক ক্ষয়ক্ষতি

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার পদমশ্রী সীমার হাঁটির দু’টি পরিবারের ঘরবাড়ি ও নগদ টাকা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। দেড় লক্ষ টাকা মূল্যের একটি ষাঁড় মারা যায় এবং ৮০ হাজার টাকা মূল্যের আরো একটি ষাঁড় পুড়ে আহত হয়েছে। এছাড়াও আগুন নেবাতে গিয়ে ৩ কৃষক আহত হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) সরজমিনে গেলে স্থানীয়রা জানান, মঙ্গলবার দিবাগত-রাত ২ টার দিকে বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে এ আগুন লাগার ঘটনা ঘটে। তবে, এটা তাদের প্রাথমিক ধারণা।
ভুক্তভোগী মোঃ আলী হোসেন কান্না জরিত কন্ঠে বলেন, আগুনে পুড়ে দেড় লক্ষ টাকা মূল্যের ১টি ষাঁড় মারা গেছে এবং ৮০ হাজার টাকা মূল্যের আরো ১ টি ষাঁড় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এছাড়াও ৩০ মণ ধান, ৮ মণ চাল, ২টি টিন সেড ঘর, ১টি সেচ মেশিন, হাঁস-মুরগি ও আসবাবপত্র সহ কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
আরেক ভুক্তভোগী মোঃ রাসেল মিয়া বলেন, আমি কৃষি কাজের পাশাপাশি ছোটখাটো ব্যবসা করি। গত রাতে আগুনে আমার নগদ ১ লক্ষ ২০ হাজার টাকার মতো পুড়ে গেছে। ২টি সেচ মেশিন, হাঁস-মুরগি, আসবাবপত্র সহ টিন সেডের বসত ঘরটিও পুড়ে ছাই হয়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি। আমার বড় ভাই, ভাতিজা এবং আমি আগুন নেবাতে গিয়ে আহত হয়েছি।
মদন ফায়ার স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আক্রামুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার কাছাকাছি সময়ে পদমশ্রী সীমার হাঁটি যাই এবং দ্রুত সময়ের মধ্যে আমি ও আমার টিম আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। কিন্তু দেরিতে খবর পাওয়ায়, আমারা পৌঁছানোর আগেই অনেক ক্ষতি হয়ে যায়। বিশেষ করে দুটি পরিবারের বেশি ক্ষতি হয়েছে।
গোবিন্দশ্রী ইউপি চেয়ারম্যান মোঃ মাঈদুল ইসলাম খান মামুন জানান, আগুনে পুড়ে দুটি কৃষক পরিবারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হাঁস-মুরগি, গবাদিপশু মারা গেছে। ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে আমি জানিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন জানান, এ বিষয়ে আমি অবগত হয়েছি। দুর্ঘটনাস্থল পরিদর্শনে লোক পাঠিয়েছি।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর