,

নতুন দায়িত্বে রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের ১৫ ডিএমডি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ১৫ জন উপ-ব্যবস্থাপনা পরিচালককে (ডিএমডি) বদলি ও পদায়ন করেছে সরকার।

সোমবার (২১ নভেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এর আগে রাষ্ট্রায়ত্ত সাত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ১৩ জন মহাব্যবস্থাপককে (জিএম) ডিএমডি পদে পদোন্নতি দেয় সরকার।

এর মধ্যে রয়েছেন— সোনালী ব্যাংকের সুভাষ চন্দ্র দাস, জনতা ব্যাংকের মোহাম্মদ সাইফুল আলম, দেলওয়ারা বেগম, শ্যামল কৃষ্ণ সাহা, আইসিবির (ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ) আবু তাহের মোহাম্মদ আহমেদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের জাহাঙ্গীর হোসেন, বেসিক ব্যাংকের খান ইকবাল হাসান, আবুল কালাম আজাদ, রূপালী ব্যাংকের কাজী ওয়াহিদুল ইসলাম, তাহমিনা আখতার, পারসুমা আলম, গোলাম মুরতুজা এবং কর্মসংস্থান ব্যাংকের মেহের সুলতানা। এ ১৩ ডিএমডির পাশাপাশি আরও দুজনকে অন্য প্রতিষ্ঠানে বদলি অথবা পদায়ন করা হয়েছে।

বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি মীর মোফাজ্জল হোসেনকে বদলি করে সোনালী ব্যাংকে বদলি করা হয়েছে। আর রূপালী ব্যাংকের ডিএমডি খান ইকবাল হোসেনকে বদলি করা হয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংকে।

সুভাষ চন্দ্র দাসকে সোনালী ব্যাংকের ডিএমডির (ইনসিটু) দায়িত্ব দেওয়া হয়েছে। জিএম থেকে ডিএমডি পদে পদোন্নতি পাওয়া এ কর্মকর্তা আগেও সোনালী ব্যাংকে ছিলেন।

জনতা ব্যাংকের মোহাম্মদ সাইফুল আলমকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে বদলি করা হয়েছে। জনতা ব্যাংকের দেলওয়ারা বেগমকে রূপালী ব্যাংকে বদলি করা হয়েছে।

সম্প্রতি জিএম থেকে ডিএমডি হওয়া আবু তাহের মোহাম্মদ আহমেদুর রহমাকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের ডিএমডি (ইনসিটু) দায়িত্ব দেওয়া হয়েছে। এ কর্মকর্তা আগেও এ প্রতিষ্ঠানে ছিলেন।

এছাড়া প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি (ইনসিটু) মো. জাহাঙ্গীর হোসেন একই ব্যাংকের ডিএমডি হয়েছেন। এ কর্মকর্তাকেও সম্প্রতি জিএম থেকে ডিএমডি পদে পদোন্নতি পেয়েছেন।

জিএম থেকে ডিএমডি হওয়া বেসিক ব্যাংকের খান ইকবাল হাসানকে পল্লী সঞ্চয় ব্যাংকে বদলি করা হয়েছে। রূপালী ব্যাংকের ডিএমডি (ইনসিটু) কাজী মো. ওয়াহিদুল ইসলামকে সোনালী ব্যাংকে বদলি করা হয়েছে।

জিএম থেকে ডিএমডি পদে পদোন্নতি পাওয়া তাহমিনা আখতারকে রূপালী ব্যাংকের ডিএমডি (ইনসিটু) করা হয়েছে। এ কর্মকর্তা আগেও এই প্রতিষ্ঠানটিতে ছিলেন। কর্মসংস্থান ব্যাংকের ডিএমডি (ইনসিটু) মেহের সুলতানাকে ওই ব্যাংকেরই ডিএমডি করা হয়েছে। এ কর্মকর্তাও সম্প্রতি জিএম থেকে ডিএমডি হয়েছেন।

রূপালী ব্যাংকের পারসুমা আলমকে সোনালী ব্যাংকের ডিএমডির দায়িত্ব দেওয়া হয়েছে। বেসিক ব্যাংকের ডিএমডি (ইনসিটু) মো. আবুল কালাম আজাদকে একই ব্যাংকের ডিএমডি করা হয়েছে। সম্প্রতি এ কর্মকর্তা জিএম থেকে ডিএমডি পদে পদোন্নতি পেয়েছেন।

এছাড়া জনতা ব্যাংকের ডিএমডি (ইনসিটু) শ্যামল কৃষ্ণ সাহাকে অগ্রণী ব্যাংকের ডিএমডি এবং রূপালী ব্যাংকের ডিএমডি (ইনসিটু) মো. গোলাম মরতুজাকে জনতা ব্যাংকের ডিএমডি পদে বদলি করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর