প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’অ্যাওয়ার্ডে ভূষিত

হাওর বার্তা ডেস্কঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনকে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ পদকে ভূষিত করা হয়েছে।

সংগঠনের প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক গত ১৯ জুন প্রতিমন্ত্রীকে পত্রের মাধ্যম পদক প্রদানের বিষয়টি অবহিত করেন।

২৭ জুন বিকেল ৫টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ স্কাউটসের ৫০তম বার্ষিক সাধারণ সভায় রাষ্ট্রপতি ও চিফ স্কাউটস মোঃ আবদুল হামিদ এ পদক প্রদান করবেন।

পদক প্রাপ্তির প্রতিক্রিয়ায় প্রতিমন্ত্রী জানান, স্কাউট আন্দোলন শিশুদের নিয়মানুবর্তিতা, কর্তব্যপরায়ণতা, দেশপ্রেম, সৌহার্দ্য-সম্প্রীতি সৃষ্টিতে বিশাল ভূমিকা পালন করে। তাই শিশুদের মাঝে এসব গুণাবলি অর্জন করতে স্কাউট আন্দোলনকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে, এ লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কার্যকর পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে। তিনি পদক প্রদানের জন্য বাংলাদেশ স্কাউটসের প্রতি আন্তিরক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান স্বাউটসের সর্বোচ্চ পদক অর্জন করায় প্রতিমন্ত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর