,

111111111111

বন্যাদুর্গতদের দেখতে আজ সিলেট যাচ্ছেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বন্যাকবলিত সিলেট যাচ্ছেন। তিনি সুনামগঞ্জ ও সিলেটের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করবেন।

আজ বন্যাকবলিত নেত্রকোনা জেলাও তার পরিদর্শনের কর্মসূচিতে রয়েছে। প্রধানমন্ত্রী সকাল ৮টায় হেলিকপ্টারে বন্যাকবলিত এলাকার উদ্দেশে যাত্রা করবেন। গণভবন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

টানা ভারি বর্ষণ এবং ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেট ও সুনামগঞ্জসহ দেশের অনেক জেলায় বন্যা দেখা দিয়েছে।

এরই মধ্যে সিলেট-সুনামগঞ্জের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক এলাকার সড়ক যোগাযোগ। বর্তমানে লাখ লাখ মানুষ পানিবন্দি অবস্থায় আটকে আছে।

এ অবস্থায় সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকায় খাদ্য ও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। হাসপাতাল ও ক্লিনিকগুলোতে পানি প্রবেশ করায় বাধাগ্রস্ত হচ্ছে সেবাদান। শহর ও গ্রামের প্রায় সব সড়ক পানির নিচে ডুবে আছে।

সিলেট থেকে আজই ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ বিকাল ৩টায় পদ্মা সেতুর উত্তর ও দক্ষিণে অবস্থিত দুটি থানার কার্যক্রম উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচিতে আরও রয়েছে, বাংলাদেশ পুলিশ কর্তৃক দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি বাড়ি হস্তান্তর এবং ১২টি পুলিশ হাসপাতালের আধুনিকায়নের কাজ, ছয়টি মহিলা ব্যারাক এবং অনলাইন জিডি ব্যবস্থার উদ্বোধন কার্যক্রম।

গণভবন থেকে ভার্চুয়ালি তিনি এসব উদ্বোধন করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশ সারা দেশে গৃহহীন মানুষের জন্য ৫২০টি বাড়ি নির্মাণ করেছে।

এর আগে প্রধানমন্ত্রী চলতি বছরের ১০ এপ্রিল গৃহহীনদের হাতে বাংলাদেশ পুলিশ নির্মিত ৪০০ বাড়ি হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ছয়টি মহিলা ব্যারাকের আধুনিকায়ন কাজের কার্যক্রম উদ্বোধন করবেন।

আগামীকাল বুধবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের কর্মসূচি রয়েছে। বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর