,

download (3)

দুর্গত এলাকায় বিশেষ নজর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ উজান থেকে নেমে আসা ঢল আর ভারীবর্ষণের কারণে সৃষ্ট বন্যা মোকাবেলায় সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বন্যা দুর্গত এলাকাগুলোতে যেন বিশেষ নজর দেওয়া হয় সেজন্য প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন তিনি।

রোববার (১৯ জুন) অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল দলকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন বঙ্গবন্ধুকন্যা। ২০২১ সালে সাফ গেমসে চ্যাম্পিয়ন হওয়ায় এই সংবর্ধনার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে প্রাকৃতিক পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে চলতে হবে। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি জীবনমানও স্বাভাবিক রাখতে হবে। বন্যায় মানুষের যেন কষ্ট না হয় সেজন্য সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। বন্যার্তদের উদ্ধার ও ত্রাণ বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

শেখ হাসিনা বলেন, বন্যার পানি নামার সময় দেশের অন্য এলাকাও প্লাবিত হতে পারে। সেজন্য আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে দেশীয় খেলা আরও বেশি জনপ্রিয় করে তোলার পরামর্শ দিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘এখনকার ছেলেমেয়েরা ডাংগুলি, হাডুডু খেলা ভুলতে বসেছে। এসব খেলা তারা খেলেনি। ডাংগুলি ভালো খেললে বেসবলটাও ভালো খেলতে পারবে।’

ক্রিকেট স্টেডিয়ামে ফুটবল খেলার আয়োজন করা যেতে পারে জানিয়ে শেখ হাসিনা বলেন, ক্রিকেট খেলার জন্য পিচটা অনেক গুরুত্বপূর্ণ। সেটিকে সুরক্ষিত রেখে একপাশে ফুটবলও খেলা যেতে পারে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর