,

download (4)

ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় ড্রেনে নেমে হারিয়ে যাওয়া ৩ শিশু উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ কৌতুহলবশত যশোর পৌরসভার ড্রেনের ভেতর মাছ ধরতে নেমেছিল তিন শিশু। নব নির্মিত গভীর ড্রেনে নেমে মাছ ধরতে ধরতে প্রায় ২০ গজ দূরে চলে যায় তারা। ড্রেনের ভেতর অন্ধকার হওয়ায় ভেতরে কিছু দেখতে পাচ্ছিল না। পেছনেও ফিরে যেতে পারছিল না।

বুধবার (৮ জুন) যশোর পৌরসভার রেলগেট তেঁতুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়ায় তিন শিশু হলো নীরব, হৃদয় ও নয়ন। তারা তেঁতুলতলা এলাকার বাসিন্দা।

জানা যায়, রাস্তার পানি যাওয়ার ছোট্ট ছিদ্রের কাছে দাঁড়িয়ে এক শিশু চিৎকার করে বলছিল যে তারা ড্রেনে আটকে গেছে। এ সময় তারা ‘বাঁচাও বাঁচাও’ বলে চিৎকারও করে। তাদের কথা শুনে আশপাশের মানুষ জড়ো হয় এবং খালিদ হাসান নামের একজন ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’-এ ফোন দিয়ে বিষয়টি জানান।

কিন্তু ড্রেনের ওপরের অংশ ঢালাই করা থাকায় নামার কোনো পথ পাচ্ছিলেন না ফায়ার সার্ভিস কর্মীরা। পরে একটি দোকানের সামনের অংশ কেটে উদ্ধারকারী দল ভেতরে নেমে তিন শিশুকে উদ্ধার করে।

এ বিষয়ে যশোর ফায়ার ব্রিগেড ইন্সপেক্টর আশরাফুল ইসলাম বলেন, তিন শিশু ড্রেনে নেমে আর উঠে আসতে পারছিল না। ড্রেনটি বেশ গভীর ও বিষাক্ত গ্যাস থাকায় শ্বাস কষ্টের ঝুঁকি ছিল। জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে তারা তিন শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর