জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র নির্বাচনে জয় পেলেন ‘বদরুল-মঈনুল’ প্যানেল

হাওর বার্তা ডেস্কঃ বৃহত্তর সিলেট বিভাগের দেশে বিদেশে প্রতিষ্ঠিত শক্তিশালী সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র নির্বাচন সম্পন্ন হয়েছে । এতে ‘বদরুল-মইনুল’ প্যানেল বিজয়ী হয়েছে। নির্বচনকে ঘিরে যুক্তরাষ্ট্র জুড়ে ব্যাপক তৎপরতা ছিল দুটি প্যানেলের । নির্বাচনী আমেজ ছিল চোখে পড়ার মত । প্রবাসের এই বৃহৎ আঞ্চলিক সংগঠনকে সফল করতে নির্বাচন কমিশনের কর্মকর্তারা সহ আজীবন সদস্য, নির্বাচন পর্যবেক্ষকসহ ট্রাষ্টি সদস্যরা ছিলেন তৎপর ।

গত ৫ জুন যুক্তরাষ্ট্র স্থানীয় সময় রবিবার নিউইয়র্ক, নিউজার্সি এবং পেনসিলভেনিয়া স্টেটে স্থাপিত ৫ কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে মোট ১১ হাজার ভোটারের মধ্যে মাত্র ৩৭১৫ জন ভোট দেন। ভোটে বদরুল এইচ খান ২৬৬৭ ভোট পেয়ে সভাপতি এবং মঈনুল ইসলাম ২৩৫৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। সভাপতি পদে পরাজিত প্রতিদ্বন্দ্বী মাসুদুল হক ছানু ৯৮০ ভোট এবং সাধারণ সম্পাদক পদে পরাজিত সাইকুল ইসলাম ১২১৪ ভোট পেয়েছেন।

বিজয়ী সহ-সভাপতি লোকমান হোসেন পেয়েছেন ২৫৮৯ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শাহ মিজানুর রহমান পেয়েছেন ৮৮০ ভোট।
কোষাধ্যক্ষ পদে ৭০২ ভোট পেয়ে জয় পেয়েছেন মোহাম্মদ আলিম। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মিসবাহ উদ্দিন পেয়েছেন ১৯৫ ভোট। যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা ইফজাল চৌধুরী ২৪৭১ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী শাহীদুল হক রাসেল পেয়েছেন ১০২৬ ভোট।

 উল্লেখ্য, ১৯ সদস্যের কার্যকরী পরিষদের অপর কর্মকর্তারা বদরুল-মইনুল থেকে প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা হলেন সহ-সভাপতি-মোহাম্মদ শাহীন কামালী (সুনামগঞ্জ), শফিউদ্দিন তালুকদার (হবিগঞ্জ), বশির খান (মৌলভীবাজার), সহ-সাধারণ সম্পাদক-রোকন হাকিম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক-হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক-ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক-মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক সম্পাদক-বোরহানউদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক-জাহিদ আহমেদ খান, মহিলা সম্পাদক-সুতিপা চৌধুরী এবং নির্বাহী সম্পাদক-হেলিমউদ্দিন, শামীম আহমেদ, দেলোয়ার হোসেন মানিক এবং মিজানুর রহমান।
নিউইয়র্ক সিটির এস্টোরিয়ায় স্থাপিত কেন্দ্রে ভোটের এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। এ সময় সেখানে কমিশনের সদস্য মিনহাজ আহমেদ সাম্মু, আহমেদ এ হাকিম, মোশারফ আলম এবং সাব্বির হোসেন, প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থী এবং তাদের বিপুলসংখ্যক সমর্থকরাও ছিলেন।

সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ায় নির্বাচন কমিশনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এ সময়।
এদিকে ফলাফল ঘোষণার পর ফুলেল শুভেচ্ছায় সিক্ত বিজয়ী সভাপতি বদরুল খান এবং সেক্রেটারি মঈনুল ইসলাম ভোটারগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অঙ্গীকার অনুযায়ী তারা ১০০ দিনের মধ্যেই নিউইয়র্ক সিটিতে ‘জালালাবাদ ভবন’ প্রতিষ্ঠা করবেন। তারা জালালাবাদবাসীর প্রত্যাশা পূরনে সকলের আন্তরিক সহায়তা ও দোয়া কামনা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর