,

download (1)

মেসির আগুনে পুড়ল এস্তোনিয়া, আর্জেন্টিনার ৫

হাওর বার্তা ডেস্কঃ মেসির আগুনে পুড়ল ইউরোপের এস্তোনিয়া। মেসির জাদুকরী ফুটবলে গোল বন্যায় ভেসে গেল দলটি। স্পেনের স্তাদিও এল সাদারে রোববার রাতে প্রীতি ম্যাচে ৫-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। সবকটি গোলই করেছেন মেসি।

লাতিন আমেরিকার পরাশক্তিদের বিপক্ষে লড়াইয়ের মানসিকতা দেখাতে পারেনি তারা। প্রায় তিন বছর ধরে কোনো ম‍্যাচ না হারা দলটি এগিয়ে যায় অষ্টম মিনিটে, মেসির সফল স্পট কিকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই হ‍্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। নাউয়েল মোলিনার দারুণ নিচু ক্রসে সঙ্গে থাকা খেলোয়াড়কে এড়িয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনা অধিনায়ক।

আর্জেন্টিনার হয়ে এটি তার অষ্টম হ‍্যাটট্রিক। ৭১তম মিনিটে আলগা বলে দারুণ ফিনিশিংয়ে জাল খুঁজে নেন মেসি। এই প্রথম জাতীয় দলের হয়ে তিনের বেশি গোল করলেন তিনি। ৫ মিনিট পর স্কোরলাইন ৫-০ হয়। তিন সতীর্থের শট ফিরে এলে বাকিটা সারেন অরক্ষিত পিএসজি তারকা। দেশের হয়ে এটি তার ৮৬তম গোল।

আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির। বার্সেলোনার হয়ে চ‍্যাম্পিয়ন্স লিগের একটি ম‍্যাচে পাঁচ গোল করেছিলেন মেসি। চেষ্টা করেছিলেন সেটি ছাড়িয়ে যেতে। তবে বাকি সময় কোনোমতে কাটিয়ে দিয়ে ব‍্যবধান আর বাড়তে দেয়নি এস্তোনিয়া। এই নিয়ে রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত রইলো লিওনেল স্কালোনির দল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর