,

1654410244_tag_reuters.com,2022_newsml_LYNXMPEI53074_12022-06-04T164040Z_1_LYNXMPEI53074_RTROPTP_3_UKRAINE-CRISIS-PUTIN-FOOD

রাশিয়া ‘বাদামের মতো’ শত্রুর অস্ত্র ভেঙে প্রযুক্তি নিচ্ছে: পুতিন

হাওর বার্তা ডেস্কঃ শনিবার প্রচারিত একটি সাক্ষাতকারের একটি সংক্ষিপ্ত অংশে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, রাশিয়ান বিমান বিধ্বংসী বাহিনী ইউক্রেনকে দেয়া পশ্চিমাদের কয়েক ডজন অস্ত্র গুলি করেছে এবং ‘এগুলিকে বাদামের মতো ভেঙে ফেলছে’।

আরআইএ নিউজ এজেন্সি, যেটি প্রথমে মন্তব্যগুলিকে উদ্ধৃত করেছিল, পুতিনকে উদ্ধৃত করে মার্কিন-সরবরাহকৃত অস্ত্র সম্পর্কে এক প্রশ্নের জবাবে বলেছে, রাশিয়া সহজেই মোকাবিলা করছে এবং ইতিমধ্যেই ডজন ডজন অস্ত্র ধ্বংস করেছে। তবে রবিবার প্রচারিত একটি সাক্ষাতকারের ক্লিপটি স্পষ্ট করে দিয়েছে যে, পুতিন আসলে একটি ভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছিলেন, যা দেখানো হয়নি।

পুতিন বলেন, ‘আমাদের বিমান বিধ্বংসী ব্যবস্থা এগুলোকে বাদামের মতো কুঁচকে দিচ্ছে। ডজন ডজন ধ্বংস হয়ে গেছে।’ অস্ত্রের সঠিক ধরণ স্পষ্ট করলেও রাশিয়া বলেছে যে, তারা ইউক্রেনের বিমান ও ক্ষেপণাস্ত্র উভয়ই ধ্বংস করেছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র অস্ত্র বিক্রি করলেও প্রযুক্তি কখনও শেয়ার করে না। শত্রুর হাতে প্রযুক্তি যাতে না পড়ে, সেজন্য ইরাক-আফগানিস্তানেও তারা নিজেদের অনেক অস্ত্র নিজেরাই ধ্বংস করেছে। কিন্তু ইউক্রেনকে তারা যে অস্ত্র দিয়েছে তা রাশিয়ার হাতে পড়ার সম্ভাবনা রয়েছে। ফলে সহজেই তারা সেই প্রযুক্তি গ্রহণ করতে পারবে। সূত্র: ইউএস নিউজ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর