যে লেখা পড়তে ঘৃণা হয়, লজ্জা হয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে লেখা পড়তে ঘৃণা হয়, লজ্জা হয় তা মুক্ত চিন্তা নয়। সংবিধানে ধর্মনিরপেক্ষতার কথা বলা হয়েছে। কোন ধর্মের প্রতি আঘাত হানলে সহ্য করা হবে না।

সোমবার কৃষিবিদ ইনস্টিটিউট মুজিবনগর দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তাদের শাস্তি দেবেন আল্লাহ তা’য়ালা। আপনি কত বড় হয়ে গেছেন যে, আল্লাহ তা’য়ালার কাজ নিজ হাতে নিয়ে নিচ্ছেন।

তিনি বলেন, আমরা ব্যবস্থা গ্রহণ করেছি, যাতে একটা মানুষও যেন গৃহহীন না থাকে। তার জন্য কাজ করছে সরকার। আজ বাঙালি বিশ্বে মাথা উচু

করে চলে। আশা করছি, বাঙালিকে আর মাথা নিচু করে চলতে হবে না।

শফিক রেহমানের নাম না নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমেরিকার আদালতে যে ষড়যন্ত্রকারীর নাম উঠেছে সেই ষড়যন্ত্রকারীকে গ্রেফতার করা হয়েছে। যারা মানবাধিকারের কথা বলেন তারা বিএনপি-জামায়াতের কাছে কীভাবে যান? তাদের কাছে পোড়া মানুষের গন্ধ।

তিনি বলেন, মানিলন্ডারিং করে খালেদা জিয়ার ছেলে। সেটা আমাদের প্রমাণ করতে হয়নি। বিদেশের আদালতে প্রমাণিত হয়েছে। আমরা সেই টাকা ফিরিয়ে এনেছি। বিএনপির এত টাকা যে আমেরিকার গোয়েন্দা সংস্থার কর্মকর্তাকে অর্থ দিয়ে কিনে ফেলেছে। কেন? জয়কে অপহরণ করবে হত্যা করবে। এটা কিন্তু আমেরিকার তদন্তে বেরিয়ে এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা ষড়যন্ত্রকারী তাদের জন্য মায়াকান্না। যারা ভিকটিম সেখানে মানবাধিকার হরণ হয় না? সেটা নিয়ে তোলপাড় হয় না। তাদের তো লজ্জা হওয়া উচিত।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীকে গ্রেফতার করা হয়েছে। যার নাম উঠেছে আমেরিকার কোর্টে। সেখানে মানবাধিকার নিয়ে প্রশ্ন ওঠে। আমরা এইটুকু বলতে চাই, আমরা কোন অন্যায়কে প্রশ্রয় দেই না।

এ সময় প্রধানমন্ত্রী ‘এতিমের টাকা আত্মসাৎকারীদের বিচার এদেশে হবেই’ বলে প্রত্যয় ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর