পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে হবে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সমাজের পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে সরকার। সম্মিলিত কৃষি উন্নয়নের মাধ্যমে তাদেরকে বর্তমান সরকার যে সহযোগিতা করে যাচ্ছে, এটা তাদের জন্য করুণা নয়, তাদের অধিকার।
রোববার দুপুরে তিনি উপজেলা পরিষদ চত্বরে আউস প্রনোদনা/১৬ এর আওতায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে ইউএনও এসএম মাজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতারুল হক বাবলু প্রমুখ।
ওই কর্মসূচির আওতায় পীরগঞ্জের ৩৬৫ জন ক্ষুদ্র, প্রান্তিক চাষীদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে কৃটির শিল্প প্রশিক্ষণসহ উপকরণ সহায়তা ও প্রতিবন্ধীদের পরিচয়পত্র প্রদানের উদ্বোধন করেন। এরপর শানেরহাট কে.জে ইসলাম উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে নবীনবরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা গ্রহণ করে দেশ সেবায় শিক্ষার্থীদেরকে ব্রতী হতে হবে।
বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়ি ফতেপুরে অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন করেন।
রোববার একদিনের সরকারী সফরে তিনি সড়ক পথে ঢাকা থেকে পীরগঞ্জস্থ জেলা পরিষদ ডাকবাংলোতে আসেন। পরে তিনি সন্ধ্যা ৭টায় ঢাকার উদ্দেশ্যে রওনা দেন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর