গাজীপুরের মেয়র মান্নানসহ ১০ জনকে কারাগারে

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানসহ ১০ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার রাতে চান্দনা চৌরাস্তায় যাত্রীবাহি একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতারকৃত মেয়র মান্নানসহ ১০ জনকে শনিবার বিকেলে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক মো. ইকবাল মাসুদ জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১ প্রেরনের নির্দেশ দেন। একই সঙ্গে জেল কোড অনুযায়ী সুবিধা প্রদানের জন্য জেল সুপারকে নির্দেশ দেয়া হয়।

শনিবার বিকেল ৪টার দিকে পুলিশের কড়া নিরাপত্তায় মেয়র মান্নানসহ অন্যদের আদালতে হাজির করা হয়। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী, আত্মীয়-স্বজন, সমর্থক ও বিএনপিপন্থী আইনজীবী আদালত প্রাঙ্গনে জড়ো হন।

গাজীপুর বারের সভাপতি ড. সহিদুজ্জামান, সাবেক সভাপতি সুলতান উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ও মনির হোসেন, সাবেক স্পেশাল পিপি মোস্তফা কামাল, মিজানুর রহমানসহ অর্ধশতাধিক আইনজীবী মেয়রের জামিন চেয়ে শুনানিতে অংশ নেন।

এর আগে শুক্রবার রাতে গাজীপুরের মৌচাক এলাকা থেকে মেয়র, তার ছোট ও ভাতিজা ও গাড়ির চালকসহ ১০ জনকে আটক করে জেলা ডিবি পুলিশ। রাত ১১টার দিকে তাদের জয়দেবপুর থানায় হস্তান্তর করা হয়। পরে শুক্রবার রাত সোয়া ৮টার দিকে মহানগরীর চান্দনা চৌরাস্তায় যাত্রীবাহি একটি বাসে অগ্নিসংযোগের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

এদিকে মেয়রের মুক্তির দাবিতে গাজীপুর মহানগরীর বাসস্ট্যান্ড এলাকায় নাসির উদ্দিনের ও চান্দনা চৌরাস্তার টাঙ্গাইল সড়ক বসির আহমেদ বাচ্চুর নেতৃত্বে বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ করে। এছাড়া কোনাবাড়ি, কাশিমপুর, বাংলাবাজার, মেঘডুবি, মিরের বাজারসহ বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর