,

-রেজওয়ান-আহাম্মদ-তৌফিক-সাফল্যের-৮-বছর-2107080149

কিশোরগঞ্জে দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ ‘আমার দলের নেতাদেরকে কয়া দিছি, কেউ বাড়াবাড়ি করলে আমার দ্বারো (কাছে) ঠাঁই অইবো না (হবে না)। প্রশাসনকেও কইছি, নির্বাচন নির্বাচনের মতই অইবো। যে কেউ অসৎ পথ অবলম্বন করলে তারে (তাকে) যেন ছাড় না দেওয়া অয় (হয়)।’ কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিকের তেমন নির্দেশনাই ছিল।

গত বুধবার উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুটি উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে কোথাও কোন বিশৃঙ্খল পরিবেশ চোখে পড়েনি। ভোটকেন্দ্রে যেমন ছিল ভোটারদের দীর্ঘ লাইন, তেমনি ভোটকেন্দ্রের বাইরে ছিল ভোটার ও উৎসুক জনতার উৎসবমুখর পরিবেশ। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যেও দেখা গেছে সহনশীল ও সহিষ্ণু মনোভাব।

মিঠামইন উপজেলার ঘাগড়া ইউনয়নের চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিকের প্রশংসা করে বলেন, তার পক্ষপাতহীন ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্ভব হয়েছে।

অষ্টগ্রাম উপজেলা সদর ইউনিয়নের কুতুব মসজিদ পাড়া গ্রামের মিঠুন দত্ত জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে এমপি তৌফিক সাহেব দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার দৃঢ়তার কারণেই কেউ এদিক সেদিক করার সাহস পায়নি।

অষ্টগ্রাম সদর ইউনিয়ন থেকে নির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা সৈয়দ ফাইয়াজ হাসান বাবু বলেন, এমপি তৌফিক সাহেবের পক্ষপাতহীন মনোভাবের কারণেই নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বিরজমান ছিল। এখানে যে দৃষ্টান্ত তিনি স্থাপন করলেন, দেশের সব জায়গায় যদি এমপি সাহেবরা তৌফিক সাহেবের মতো আচরণ করেন, তাহলে গণতান্ত্রিক পরিবেশ সুন্দর হবে বলে তিনি মনে করেন।

এ প্রসঙ্গে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি বলেন, সকল প্রার্থীকে সমান সুযোগ ও সকলের প্রতি সমান আচরণের লক্ষ্যেই আমার নির্বাচনী এলাকায় চেয়ারম্যান প্রার্থীদেরকে আওয়ামী লীগের নৌকা প্রতীক দেওয়া হয়নি। জনগণ যাকে পছন্দ করেছেন, তাকেই নির্বিঘ্নে ভোট দিয়েছেন। তিনি প্রশাসনের ভূমিকার প্রশংসা করে বলেন, জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় এখানে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়া সম্ভব হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর