,

download

ব্রাজিলের মানুষও মেসির খেলায় প্রশান্তি পায়

হাওর বার্তা ডেস্কঃ ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়ে এখন পর্যন্ত খুব একটা সুবিধা করতে পারেননি আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। উয়েফা চ্যাম্পিয়নস লিগে দারুণ খেললেও ফ্রান্সের ঘরোয়া লিগ ওয়ানে একটির বেশি গোল করতে পারেননি তিনি। তবে পুরো বছর হিসেব করলে দারুণ সময়ই কাটিয়েছেন মেসি।

২০২১ সালেই আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা কাটিয়ে কোপা আমেরিকা এনে দিয়েছেন মেসি। টুর্নামেন্টের সর্বোচ্চ গোল-এসিস্ট ছিল তারই। আর বছরের শেষে এসে নভেম্বরে জিতেছেন রেকর্ড সপ্তম ব্যালন ডি অর। যা তাকে বসিয়েছে ব্যালনের সপ্তম স্বর্গে।

তবে মেসির সপ্তম ব্যালন জেতার পর অনেকেই সমালোচনা করেছেন, জানিয়েছেন এবারের ব্যালন মেসির প্রাপ্য ছিল না। আবার অনেকে শক্তভাবেই যুক্তি দিয়েছেন, সপ্তম ব্যালন অবশ্যই প্রাপ্য ছিল আর্জেন্টাইন তারকার। এই দ্বিতীয় দলেরই একজন ব্রাজিলের কিংবদন্তি ডিফেন্ডার কাফু।

তিনি বলেছেন, ‘আমি দারুণ ফুটবলের পাড় ভক্ত, আমি গ্রেট খেলোয়াড়দের ভক্ত। আমি মেসির ভক্ত। মেসি অবশ্যই ২০২১ সালের ব্যালন ডি অর ডিজার্ভ করে। প্রতিটি বছর পার করার মাধ্যমে সে আরও অভিজ্ঞ হচ্ছে। সে মূলত সাত বছর আগেই সাতটি ব্যালন ডি অর জিতে গেছে। প্রথম ও দ্বিতীয়র মধ্যে প্রায় ১৫ বছর ব্যবধান।’

চির প্রতিদ্বন্দ্বী হলেও, ব্রাজিলের মানুষও যে মেসির খেলায় বুদ থাকে তা জানিয়ে কাফু আরও বলেন, ‘মেসির মতো একজন খেলোয়াড়ের ব্যাপারে কী বলবো? সে এমন একজন খেলোয়াড় যে কি না ফুটবল দিয়ে চোখে প্রশান্তি এনে দেয়, বিশ্বের সব মানুষকে, আমাদের ব্রাজিলিয়ানদেরও।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর