,

download (3)

কোনো কর্মী মালয়েশিয়া যেতে পারবেন না’ ডাটাবেজে নাম না থাকলে

হাওর বার্তা ডেস্কঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন জানিয়েছেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ডাটাবেজে নাম অন্তর্ভুক্ত না হলে কোনো কর্মী মালয়েশিয়া যেতে পারবেন না।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সচিব মুনিরুছ সালেহীন বলেন, বিএমইটির ডাটাবেজের মাধ্যমেই মালয়েশিয়ায় কর্মী পাঠানো হবে। তবে এখনো পর্যন্ত মালয়েশিয়া গমনেচ্ছুদের নাম ডাটাবেজে লিপিবদ্ধ করার প্রক্রিয়া শুরু হয়নি। যখন প্রক্রিয়া শুরু হবে তখন ডাটাবেজে নাম অন্তর্ভুক্ত করার মাধ্যমে কর্মী পাঠানো হবে।

 

তাই সরকারিভাবে ঘোষণা না দেওয়া পর্যন্ত কেউ যেন কোনো দালালকে একটি পয়সাও না দেন সে ব্যাপারে জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি। লোকজন যেন দালালের খপ্পরে না পড়েন সে ব্যাপারে সচেতন করতে গণমাধ্যমকর্মীদের অনুরোধ জানান তিনি।

সাড়ে তিন বছর বন্ধ থাকার মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার ব্যাপারে গত রোববার (১৯ ডিসেম্বর) এক সমঝোতা চুক্তি (এমওইউ) সই করে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ ও সচিব আহমেদ মুনিরুছ সালেহীন বাংলাদেশের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন। এমওইউ শেষে সোমবার মন্ত্রী ও সচিব দেশে ফেরেন। মঙ্গলবার (২১ ডিসেম্বর) মালয়েশিয়া সফরের বিভিন্ন দিক তুলে ধরতে প্রেস ব্রিফিং করা হয়।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর