,

saff_1639931303579_1639931321835

শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়ে অনুর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশীপের ফাইনালে বুধবার ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কার বিপক্ষে ১২-০ গোলের জয়ে উজ্জীবিত বাংলাদেশ। কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী হাইভোল্টেজ ম্যাচটি।

ফাইনাল এ ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার বাফুফের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাগতিক কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘টুর্নামেন্টের শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিল ম্যাচ বাই ম্যাচ খেলে স্বাগতিক দর্শকদের বিনোদন দেয়া। প্রথমিক এই লক্ষ্য পূরণ করায় আমি বাংলাদেশ দলের মেয়েদের ধন্যবাদ জানাই। আশা করি এই ধারবাহিকতা ধরে রেখে অুনপ্রাণীত মেয়েরা ভারতের বিপক্ষেও বুধবারের ফাইনালে আরও উজ্জীবিত হয়ে খেলবে।’

গ্রুপ পর্বে ১-০ ব্যবধানে হারানো ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচটি আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে উল্লেখ করে স্বাগতিক কোচ বলেন, ‘আশা করি আমরা শিরোপা জয় করতে পারব। এ বিষয়ে দল যথেষ্ট আত্মবিশ্বাসী।’

এবারের চ্যাম্পিয়নশিপে নিজের দলকেই ভারসাম্যপূর্ণ উল্লেখ করে ছোটন আরও বলেন, ভারত সব সময় শক্তিশালী দল গঠন করলেও ফাইনালে তার শিষ্যরা আরও ভাল খেলে লক্ষ্য অর্জনে সক্ষম হবে।

এক প্রশ্নের জবাবে বাংলাদেশ নারী দলের কোচ বলেন, প্রতিটি ম্যাচেই প্রায় সব খেলোয়াড়ই গোল পাচ্ছে। এটি দলের জন্য ভাল একটি দিক এবং এতে তাদের আত্মবিশ্বাস আরও বেড়েছে। তাঁর আশা, ফাইনালে এই ধারাবাহিকতা অব্যাহত রেখে সফলতা পাবে বাংলাদেশ।

এদিকে গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে হারলেও টুর্নামেন্টজুড়ে ভারত যথেষ্ট ভাল খেলেছে বলেই দাবী করেছেন সফরকারী দলটির প্রধান কোচ অ্যালেক্স এমব্রোস। ফাইনালের আগে দল আগের ভুল ভ্রান্তি শুধরে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে তার শিষ্যরা।

এর আগে রাউন্ড রবিন লীগ পর্বে বাংলাদেশ তাদের সূচনা ম্যাচে হিমালয় কন্যা নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করলেও আর পেছনে ফিরে তাকায়নি বাঘিনীরা। ভুটানকে ৬-০ গোলে, শক্তিশালী ভারতকে ১-০ গোলে এবং লীগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে ফাইনালে জায়গা করে নেয় ছোটনের শিষ্যরা।

অপরদিকে ভারত শ্রীলঙ্কার বিপক্ষে ৫-০ গোলে জয় নিয়ে লীগ পর্ব শুরু করার পর ভুটানকে হারায় ৩-০ গোলে। তবে তৃতীয় ম্যাচে স্বাগতিকদের সঙ্গে আর পেরে ওঠেনি উপমহাদেশের পাওয়ার হাউজ খ্যাত দলটি। হার মেনেছে ১-০ গোলে। লীগের শেষ ম্যাচে নেপালকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর