,

untitled-1-20210911141521

‘ক্ষতিপূরণ’ হিসেবে টানা দুবার পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড

হাওর বার্তা ডেস্কঃ ২০২২ সালের ডিসেম্বরে পাকিস্তান সফর, পরের বছর এপ্রিলে আরও একবার। টানা দুই বছর পাকিস্তানে খেলতে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

২০২২ সালের শেষদিকে সফরটি ফিউচার ট্যুর প্রোগ্রামের অংশ, যাতে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে কিউইরা। এরপর আবার ২০২৩ সালের এপ্রিলে দ্বিতীয় দফা পাকিস্তান যাবে তারা। খেলবে ৫টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি। তবে ম্যাচের সূচি ও ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।

তবে দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি বেশিদূর গড়ায়নি। আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে। দুবাইয়ে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান মার্টিন স্নেডেনের বৈঠকের পর ইতিবাচক ফল এসেছে।

রমিজ রাজা বলেন, ‌‘আমাদের আলোচনা এবং সমঝোতা নিয়ে আমি খুব খুশি। মার্টিন স্নেডেন এবং তার বোর্ডকে ধন্যবাদ এই বোঝাপড়া এবং সমর্থনের জন্য। এটা দুই বোর্ডের মধ্যে শক্ত, আন্তরিক এবং ঐতিহাসিক সম্পর্কেরই প্রতিফলন। এতে ক্রিকেট বিশ্বের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে পাকিস্তানের মর্যাদা পুনরুদ্ধার হবে।’

সবমিলিয়ে ২০২২ সালের মার্চ থেকে ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ৮টি টেস্ট, ১১ ওয়ানডে আর ১৩টি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর