,

0ecad349a5619d7c337322c94c57b2af-61a6293be0eaf

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতার নিবন্ধনের শেষ তারিখ ৯ ডিসেম্বর

হাওর বার্তা ডেস্কঃ আগামী ১২ ডিসেম্বর দেশে পালিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস। বরাবরের মতো এবারও সারা দেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হবে। এরই অংশ ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’র আয়োজন করা হয়েছে।

এ অনলাইন কুইজ প্রতিযোগিতায় তিনটি বয়সভিত্তিক গ্রুপে অংশ নেওয়া যাবে। গ্রুপ ‘ক’ এর ক্ষেত্রে

৮-১২; গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৩-১৮ এবং গ্রুপ ‘খ’ এর ক্ষেত্রে ১৯-তদূর্ধ্ব বছর বয়সসীমা নির্ধারণ করা হয়েছে।

অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে এতে অংশ নেওয়া যাবে। এতে অংশগ্রহণের জন্য quiz.digitalbangladesh.gov.bd ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের শেষ সময় আগামী

৯ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ অনলাইন কুইজ প্রতিযোগিতা’য় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মুজিববর্ষ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনি ইশতেহার, সকল ই-সেবা, ভিশন ২০২১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২০৭১, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অর্জনসহ প্রভৃতি বিষয় থেকে প্রশ্ন করা হবে।

এই অনলাইন প্রতিযোগিতা অংশগ্রহণকারীদের মধ্য থেকে তিনটি গ্রুপের (ক, খ, গ) ৭ জন করে সর্বমোট ২১ জনকে চূড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। বিজয়ীদের জন্য ১ম পুরস্কার হিসেবে কোর আই ৭, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ২য় পুরস্কার হিসেবে কোর আই ৭, ৮ জেনারেশনের একটি ল্যাপটপ, ৩য় পুরস্কার হিসেবে কোর আই ৫, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ৪র্থ পুরস্কার হিসেবে কোর আই ৩, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ এবং ৫ম-৭ম পুরস্কার হিসেবে থাকছে স্মার্টফোন।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর