পরাজয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ প্রথম ইনিংসে বাংলাদেশের বোলারদের ধৈর্যের পরীক্ষাটা ভালোভাবেই নিয়েছিলেন আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। পাকিস্তানের দুই ওপেনার দ্বিতীয় ইনিংসেও রীতিমত বাধার দেয়াল হয়ে দাঁড়িয়েছেন বাংলাদেশের সামনে। যার ফলে চট্টগ্রাম টেস্টে পরাজয়ের দ্বারপ্রান্তে মোমিনুল হকের দল।

তাইজুলের বোলিং নৈপুণ্যে প্রথম ইনিংসে ৪৪ রানের লিড পাওয়া বাংলাদেশের দ্বিতীয় ইনিংস থামে মাত্র ১৫৭ রানে। এতে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ২০২ রান। প্রথম ইনিংসে শতক হাঁকানো লিটন দাস এই ইনিংসেও ছিলেন উজ্জ্বল।

তবে ৮৯ বলের মোকাবেলায় তাঁর করা ৫৯ রানের ইনিংসটি ছাড়া আর কেউই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হলে শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠা টাইগাররা মাত্র ৫ রানের ব্যবধানেই হারায় শেষ ৪টি উইকেট। যাতে ওই ১৫৭ রানেই শেষ হয় দ্বিতীয় ইনিংস।

জবাবে ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান উড়ন্ত সূচনা পায় আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের ব্যাটে। দুইজনই হাঁকিয়েছেন অর্ধশতক। যাতে সফরকারীরা এখনই পেতে শুরু করেছেন জয়ের গন্ধ।

আবিদ আলী ১০৫ বলে ৫৬ ও আব্দুল্লাহ শফিক ৯৩ বলে ৫৩ রান করে অপরাজিত আছেন। ফলে জয়ের জন্য শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন আর মাত্র ৯৩ রান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর