,

1637119721_FEXUOdiWYAI57V_

মেসিরা খেলেছেন আর্জেন্টিনায়, তাদের বিশ্বকাপ ভাগ্য নির্ধারিত হয়েছে চিলিতে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপ বাছাইয়ে আজ ব্রাজিলের বিপক্ষে নিজ ঘরের মাঠে খেলতে নামে আর্জেন্টিনা। ব্যপক উত্তেজনাকর এ ম্যাচটিতে দুই দলের কেউ গোল করতে পারেনি, ফলে গোল শূণ্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় উভয়কে। বিশ্বকাপে ব্রাজিলের টিকেট নিশ্চিত হয়ে যায় আগেই, আর্জেন্টিনার লক্ষ ছিল সেলেসাওদোর হারিয়ে টিকেট নিশ্চিত করবে। কিন্তু ব্রাজিলকে হারাতে পারেনি তারা। তবে আজই আবার আর্জেন্টিনার বিশ্বকাপের টিকেট নিশ্চিত হয়ে গেছে। কারণ আজ ইকুয়েডরের বিপক্ষে নিজ দেশে হেরে গেছে চিলি। ফলে গাণিতিক হিসাবে বিশ্বকাপের টিকেট নিশ্চিত হয়েছে মেসিদের। মানে বিষয়টি এমন দাড়াল আর্জেন্টিনা খেলল নিজ দেশে, কিন্তু তাদের বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ হলো চিলিতে!

লাতিন অঞ্চলের বাছাইয়ে ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। দুই দলই অপরাজিত রয়েছে বিশ্বকাপ বাছাইয়ে।
অন্য দলগুলো খেলেছে একটি করে বেশি ম্যাচ। ইকুয়েডর ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। সমান ১৭ পয়েন্ট করে রয়েছে কলম্বিয়া ও পেরুর।
ইকুয়েডরের কাছে হেরে যাওয়া চিলির ঝুলিতে রয়েছে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট, অবস্থান ছয় নম্বরে। তাদের সামনেও রয়েছে বিশ্বকাপের টিকিট পাওয়ার সুযোগ।
কাতার বিশ্বকাপের জন্য চলতি বাছাইপর্বে লাতিন অঞ্চল থেকে সরাসরি টিকিট পাবে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল।
এখন দুই দলের টিকেট নিশ্চিত হওয়ায় বাকি দুটি জায়গা নিয়ে হবে লড়াই।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর