,

1630597187.messi

আগামীকাল ভোরে ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি

হাওর বার্তা ডেস্কঃ সাও পাওলোর সেদিনের ম্যাচটা নিয়ে উত্তেজনা ছিল তুঙ্গে। কোপা আমেরিকার ফাইনালের পর দুই দলের আবার দেখা। লিওনেল মেসি, নেইমার, তিতে, লিওনেল স্কালোনি—সবাই খুব চেয়েছিলেন ম্যাচটা যেন হয়। কিন্তু ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের ‘অদ্ভুত’ প্রতিবাদে পাঁচ মিনিট পরই বন্ধ হওয়া সেই সুপারক্লাসিকো এখন হিমাগারে। তবে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হওয়া থামছে না। বাংলাদেশ সময় আগামীকাল ভোর সাড়ে ৫টা আর্জেন্টিনার মাঠে ফের দেখা হচ্ছে দুই দলের।

এবারের আবহ বদলেছে অনেকটাই। কারণ ব্রাজিল এরই মধ্যে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে। আর আলবিসেলেস্তেদের সুযোগ আছে ব্রাজিলকে হারিয়ে তাদের সঙ্গী হওয়ার। যদিও অন্য ম্যাচগুলোর ফলও মেসিদের পক্ষে আসতে হবে। সেটি না হলেও পরের পাঁচ ম্যাচে কাতার যেতে আর ১টি পয়েন্ট যথেষ্ট হবে তাদের।

ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে অন্য যেকোনো সমীকরণই আসলে গৌণ হয়ে যায়। এটা যে সুপারক্লাসিকো, দুই দেশের মানুষই ভাবে তারাই সেরা ফুটবলটা খেলে। এটা তাই মর্যাদার লড়াই হয়ে দাঁড়ায়।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মেসির এই আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার হয়ে খেলাটা পছন্দ করেনি তাঁর ক্লাব পিএসজি। তবে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জেতা ম্যাচে শেষ ১৫ মিনিটে বদলি হয়ে মাঠে নেমেছেন। সেটাই আজকের ব্রাজিল ম্যাচের প্রস্তুতি ছিল বলে জানিয়েছিলেন কোচ স্কালোনি।

আর্জেন্টিনা এই মুহূর্তে টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকার ধারায়। অবশ্য তাদের শেষ হারটি ছিল এই ব্রাজিলের বিপক্ষেই, ২০১৯ কোপার সেমিফাইনালে। আর্জেন্টিনা আবার সেই হারের শোধ নিয়েছে এবারের কোপার ফাইনালে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর