,

696

ভারতের নিয়মরক্ষার ম্যাচে শেষ হচ্ছে ‘কোহলি-শাস্ত্রি যুগ

হাওর বার্তা ডেস্কঃ নামিবিয়ার বিপক্ষে মাঠে নামার আর কোনো মানে হয় না। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ভারত। গতকাল নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হারাতেই ভারতের শিরোপা স্বপ্ন হওয়ায় মিলিয়ে গেছে তারা

তবে কোনো অর্থবহন না করলেও আজ মাঠে নামতে হবে ভারতকে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নিয়মরক্ষার সেই ম্যাচ দিয়ে ভারতীয় ক্রিকেটে শেষ হতে চলেছে কোহলি-শাস্ত্রি যুগেরও।

টুর্নামেন্ট শুরুর আগেই বিরাট কোহলি ঘোষণা দিয়েছিলেন এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর। প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রিও সরে দাঁড়াচ্ছেন। তার জায়গায় এরই মধ্যে সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ‘ডেড রাবার’ ম্যাচে ভারতীয় ক্রিকেটাররা তাই চাইবে কোহলি এবং শাস্ত্রিকে দারুণ এক বিদায় জানাতে।

প্রতিপক্ষ হিসেবে নামিবিয়া বেশ অপরিচিত ভারতের কাছে। টি-টোয়েন্টি ফরম্যাটে আগে কখনো দেখা হয়নি দল দুটির। সবশেষ মুখোমুখি হওয়া ২০০৩ ওয়ানডে বিশ্বকাপে। প্রতিপক্ষ অচেনা, তার ওপর গতকাল অনুশীলনই করেনি ভারত।

আফগানদের হারের পর আর কোনো আশা বেঁচে না থাকায় হতাশ ভারতীয়রা অনুশীলন পর্ব বাতিল করে দেয়। নামিবিয়ার বিপক্ষে তাই কতটা স্বাচ্ছন্দ্যে ভারতীয়রা খেলতে পারে সেটাই এখন দেখার বিষয়।

একাদশে আজ একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামার কথা ভারতের। বিশেষ করে কোনো ম্যাচে সুযোগ না পাওয়া রাহুল চাহারের একাদশে ঢোকার সম্ভাবনা প্রবল। এক ম্যাচ খেলে বাদ পড়া ইশান কিশানকেও খেলাতে চায় টিম ম্যানেজমেন্ট।

ওদিকে, মানসিকভাবে আঘাত পাওয়া ভারতকে পেয়ে শেষটা ভালো করতে চায় নামিবিয়া। প্রথমবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠেই দলটি জিতেছে এক ম্যাচ। ডেভিড উইজেরা জয়ের ট্যালি বাড়িয়েই চাচ্ছে টুর্নামেন্ট শেষ করতে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর