,

image-484335-1636226162

আকবর হায়দার কিরণের দুটি বইয়ের মোড়ক উন্মোচন

হাওর বার্তা ডেস্কঃ ৪ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আকবর হায়দার কিরণের সদ্য প্রকাশ হওয়া দুটি গ্রন্থ ‘জ্যাকসন হাইটস জার্নাল’ (অন্বয় প্রকাশ) ও ‘সেভেন ট্রেন ও কিছু পুরনো প্রেমের কবিতা’র  (অনন্যা) মোড়ক উন্মোচন এবং এর ওপর আলোচনা করেন নিউইয়র্কে বসবাসকারী কবি-সাহিত্যিকরা। অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন মনিজা রহমান ও আইরিন রহমান।

এছাড়াও অনুষ্ঠানে শিল্প-সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে সার্বিক অবদানের জন্য গুণীজন সম্মাননা প্রদান করেছে ‘সাউথ এশিয়ান রাইটার্স অ্যান্ড জার্নালিস্ট ফোরাম’ (South Asian Writers & Journalists Forum)। সম্মাননা পেলেন— প্রকাশনা প্রতিষ্ঠান অনন্যার প্রকাশক মনিরুল হক, শিশু-সাহিত্যিক হুমায়ূন কবীর ঢালী, লেখক-সাংবাদিক মনিজা রহমান, ছবির কবি নেহার সিদ্দিকী, কবি-সাংবাদিক আকবর হায়দার কিরণ এবং লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ।

অনুষ্ঠানে আমেরিকায় বসবাসকারী বোদ্ধা ও গুণীজনরা বক্তৃতা ও আলোচনায় অংশ নেন এবং কবিতা পাঠ করেন। উপস্থিত গুণীজন ও নবীন-প্রবীণ কবি-সাহিত্যিক ও সাংবাদিকদের মধ্যে ছিলেন— টেলিভিশন ব্যক্তিত্ব বেলাল বেগ, প্রবীণ সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, অভিনেত্রী রেখা আহমেদ, রাজনীতিক নিজাম চৌধুরী, চিত্রশিল্পী রাগীব আহসান,  কবি শামস আল মমিন, সাংস্কৃতিকজন শহীদ উদ্দিন, গীতিকার মাহফুজুর রহমান মাহফুজ, কবি হাসানআল আবদুল্লাহ, অভিনেতা খায়রুল আলম পাখি, ছড়াকার শামস চৌধুরী রুশো, প্রবীণ সাংবাদিক মাইনউদ্দিন আহমেদ, আবৃত্তিকার  মিথুন আহমেদ, সাহিত্য একাডেমির মোশাররফ হোসেন, মুক্তধারার বিশ্বজিত সাহা, দ্য অপটিমিস্টসের প্রতিষ্ঠাতা মোহাম্মদ চৌধুরী রানা, মাকসুদা সুলতানা, শারমীন রেজা ইভা, আবীর আলমগীর, আমেরিকান লেখক এলিজাবেথ অর্টিস, কবি ভায়লা সালিনা, শেলী জামান খান, রওশন হক, রোকেয়া দীপা, রোকেয়া আক্তার, ফেরদৌসী সুলতানা, নতুন প্রজন্মের জারিন মায়িশাসহ অনেকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর