,

image-482401-1635771214

সাকিবের পরিবর্তে কে খেলবেন জানালেন কোচ

হাওর বার্তা ডেস্কঃ চোটের কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিব আল হাসানের। বিশ্বসেরা এই অলরাউন্ডারের হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে আগামী দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবেন শামিম হোসেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেক হচ্ছে শামিমের। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। পাশাপাশি তিনি এও জানিয়েছেন একাদশে থাকছেন সৌম্য সরকার।

মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ দল। প্রোটিয়াদের বিপক্ষে একাদশ সাজাতে ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। চোটের কারণে আগে থেকেই নেই পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

অনুশীলনে চোট পেয়ে এখনও সেরে ওঠেননি উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার সার্ভিসও পাবে না বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, সাকিব না থাকা অবশ্যই বড় ধাক্কা। দলের ভারসাম্যের জন্য বড় ক্ষতি। চাপের সময়ে সে যে স্থিরতা দলে এনে দেয়, সেটিও পাওয়া যাবে না। সাকিব না থাকায় নতুন কারও বিশ্বকাপে প্রথমবার খেলার সুযোগ তৈরি হয়েছে। তরুণ একজন ক্রিকেটারের জন্য সেটি হবে ইতিবাচক দিক।

মঙ্গলবার একাদশে থাকছেন শামিম ও সৌম্য সরকার। এমনটি জানিয়ে কোচ বলেন, কালকের ম্যাচ খেলার মতো ফিট হবে না নুরুল হাসান সোহান। শামীম হোসেন ও সৌম্য সরকার, আমাদের দুই ব্যাকআপ ব্যাটসম্যান থাকবে একাদশে।

বিশ্বকাপে দুই ম্যাচ খেলে সৌম্যর রান ৫ ও ১৭। লিটন প্রথম ৫ ম্যাচ মিলিয়ে ৬৫ রান করার পর গত ম্যাচে তিনে নেমে খেলেন ৪৪ রানের ইনিংস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর