,

144811Untitled-1

প্রশ্নফাঁস চক্রের ফাঁদে পা না দেওয়ার আহ্বান ঢাবি ভিসির

হাওর বার্তা ডেস্কঃ ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস কিংবা কোনো জালিয়াত চক্রের ফাঁদে পা না দিতে পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ শুক্রবার (১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে ঢাবিতে ২০২০-২১ সেশনের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এই আহ্বান জানান তিনি।

এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেছেন, আমরা বরাবরই অনিয়ম-জালিয়াতির বিরুদ্ধে সোচ্চার। বিভিন্ন সময় জালিয়াতি করা ৮৯ জন শিক্ষার্থীকে আমরা ভর্তি বাতিল করে আইনের আওতায় নিয়ে এসেছি। পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান, তাঁরা যেন চলমান ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস কিংবা কোনো জালিয়াত চক্রের ফাঁদে পা না দেন।

অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সম্পর্কে ভিসি বলেন, পরীক্ষায় অবৈধ বা বিতর্কিত কোনো কিছু ঘটেনি। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তিনি বলেন, প্রথমবারের মতো এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের বিভাগীয় সাতটি বিশ্ববিদ্যালয়ে এ ভর্তি পরীক্ষা হচ্ছে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি কেন্দ্র পরিদর্শন করেছি এবং বাকি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যগণের সঙ্গে আমার কথা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষকরা প্রতিটি কেন্দ্র পরিদর্শন করছেন। কোথাও কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

স্বাস্থ্যবিধি মানা প্রসঙ্গে উপাচার্য বলেন, আমি লক্ষ্য করেছি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সবাই স্বাস্থ্যবিধি মানছেন। তবুও আমি অনুরোধ করবো, কোনোভাবেই যেন স্বাস্থ্যবিধি ভঙ্গ না করেন। সবাই মাস্ক ব্যবহার করবেন। অভিভাবকদের কাছে অনুরোধ, আপনারা অযথা ভিড় করবেন না। সুন্দরভাবে পরীক্ষাগুলো সম্পন্ন করতে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

ঢাকাসহ আট বিভাগীয় শহরে আজ শুক্রবার (১ অক্টোবর) শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা। আজ হয়েছে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে অংশ নেন এক লাখেরও বেশি শিক্ষার্থী।

আগামীকাল শনিবার (২ অক্টোবর) কলা অনুষদ (খ  ইউনিট), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিকবিজ্ঞান (ঘ ইউনিট) এবং ৯ অক্টোবর চারুকলা অনুষদের পরীক্ষা (চ ইউনিট) অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর