,

BNN7385

বাঙালি জাতিকে স্বাধীন-সার্বভৌম জাতি হিসেবে সংজ্ঞায়িত করাই কি জাতির পিতার অপরাধ ছিলো- তথ্য প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, পৃথিবীর নির্যাতিত, নিপীড়িত, শোষিত, বঞ্চিত, মুক্তিকামী মানুষের আজন্মের অনুপ্রেরণা ছিলেন জাতির পিতা। যিনি বাঙালি জাতিকে স্বাধীন সার্বভৌম জাতি হিসেবে সংজ্ঞায়িত করেছেন, বাঙালি জাতিকে হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে স্বাধীনতা এনে দিয়েছিলেন। এসবই কি জাতির পিতার অপরাধ ছিলো? এজন্যই কি জাতির পিতাকে সপরিবারে খুনীরা হত্যা করেছিলো? প্রশ্ন রাখেন প্রতিমন্ত্রী

আজ(শনিবার) ঢাকায় তথ্য ভবন অডিটোরিয়ামে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত বঙ্গবন্ধু ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ সেমিনার ও প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠান বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি আজন্মের কৃতজ্ঞতা স্বীকার করার জন্যই এখানে দাঁড়িয়েছি। আমার দায়,ঋণ শোধ করার জন্যই আমি ডাক্তারের পেশা ছেড়ে দিয়ে রাজনীতিতে এসেছি,বলেন ডা. মুরাদ হাসান।

প্রতিমন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মাটিতে সকল রাষ্ট্রীয় খুনিদের  বিচার সম্পন্ন হয়েছে।  পলাতক খুনিদেরকে দেশে ফিরিয়ে আনার সকল কূটনৈতিক প্রচেস্টা চলমান আছে। এখন একটি বিচার বাকি আছে।  সেটি হলো পচাত্তরের  ১৫ আগস্ট হত্যাকান্ডের মূল মদদদাতা, মূল পরিকল্পনাকারী এবং বাস্তবায়নকারী প্রধান কুশীলব, খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে।

পদক প্রদান অনুষ্ঠানে প্রয়াত সাংবাদিক হাসান শাহরিয়ারকে প্রেস কাউন্সিলের আজীবন সম্মাননা পদক (মরণোত্তর), দৈনিক জনকণ্ঠ পত্রিকাকে প্রাতিষ্ঠানিক সম্মাননা, চট্টগ্রামের দৈনিক পূর্বকোণকে আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা, গ্রামীণ সাংবাদিকতায় বাংলাদেশ প্রতিদিনের সাবেক সিনিয়র সাংবাদিক নিজামুল হক বিপুল, উন্নয়ন সাংবাদিকতায় দি নিউজ টুডে’র সিনিয়র সাংবাদিক মাযহারুল ইসলাম মিচেল, নারী সাংবাদিকতায় দি ডেইলি অবজারভারের বনানী মল্লিক ও ফটোসাংবাদিকতায় বাংলা ট্রিবিউন অনলাইন পত্রিকার মোঃ সাজ্জাদ হোসেনের হাতে পদক তুলে দেন অতিথিবৃন্দ।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্যানেল চেয়ারম্যান এডভোকেট সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের  সচিব  মোঃ মকবুল হোসেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা স্বাগত বক্তা ও প্রেস কাউন্সিলে সদস্য ইকবাল সোবহান চৌধুরী এবং নঈম নিজাম আমন্ত্রিত বক্তার বক্তব্য দেন। ‘বাঙালির সব সাহসের উচ্চারণ বঙ্গবন্ধু’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর