,

IMG_20210902_000311

সোনার বাংলাদেশ গড়ার যাত্রা শুরু করেছিলেন বঙ্গবন্ধু

হাওর বার্তা ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু শুরু বাঙালি জাতির জন্য স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেননি, তিনি সোনার বাংলা গড়ার দর্শনের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ ও ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠার বীজ বপন করে গেছেন। বঙ্গবন্ধুকন্যা বঙ্গবন্ধুর সেই স্বপ্নকেই বাস্তবায়ন করছেন আজ। একদিকে বঙ্গবন্ধু ধ্বংসস্তূপের মধ্যে একটি প্রযুক্তি নির্ভর, বিজ্ঞানভিত্তিক এবং জ্ঞান, মেধা ও সৃজনশীলতা নির্ভর সোনার বাংলা গড়ার সর্বাত্মক চেষ্টা গ্রহণ করেন অন্যদিকে দ্বিতীয় বিপ্লবের মধ্য দিয়ে শোষণ-বঞ্চনাহীন একটি সাম্য সমাজ প্রতিষ্ঠার বীজ বপন করেছেন।

গত মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পোস্ট অফিস কর্মচারী ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় এসব আলোচনায় তিনি বলেন ।

বঙ্গবন্ধু রাজনীতির সঙ্গে অর্থনীতিকে সম্পৃক্ত করেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে মূল্যায়ন করলে তাকে মূল্যায়ন করতে হবে- শোষিত বঞ্চিত মানুষের পাশে তার দৃঢ় অবস্থানকে দিয়ে। বঙ্গবন্ধু প্রচলিত ধারণা বদলে দিয়ে বাংলা ভাষা ভিত্তিক বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করায় পাকিস্তান ও তাদের এদেশীয় দোসর এবং সাম্রাজ্যবাদী আন্তর্জাতিক পরাশক্তি এই পরিবর্তন মেনে নিতে পারেননি বলেই বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যা করেছে। বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির বড় সম্পদ। বিশ্বে অনেক রাজনীতিক দেখেছি, কিন্তু একজন বঙ্গবন্ধুর মতো নেতা খুঁজে পাওয়া দুষ্কর।

বাংলাদেশ পোস্ট অফিস কর্মচারী ইউনিয়নের সভাপতি মোসলেম উদ্দিন হাওলাদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান এমপি, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন এবং বাংলাদেশ পোস্ট অফিস কর্মচারী ইউনিয়নের মহাসচিব খলিলুর রহমান ভূঞা বক্তৃতা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর