এসএসসিতে পাস ৮৭.০৪%

এ বছর এসএসসি পরীক্ষায় শতকরা ৮৭.০৪ ভাগ শিক্ষার্থী পাস করেছে। শনিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
শিক্ষামন্ত্রী জানান, এ বছর মোট ১২ লাখ ৮২ হাজার ৬১৮ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মোট পাসের হার ৮৭.০৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১১ হাজার ৯০১ জন শিক্ষার্থী।
দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানে গিয়ে ফল সংগ্রহ করতে পারবে। এছাড়া মোবাইল এসএমএস এবং ওয়েবসাইট থেকেও ফল সংগ্রহ করতে পারবে।

মোবাইল এসএমএস

মোবাইল এসএমএসের মাধ্যমে ফল পেতে হলে এসএসসি  লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আরো একটি স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

ওয়েবসাইট

শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ছাড়াও www.educationboardresults.gov.bd থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। গত ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি-জামায়াত জোটের অবরোধ-হরতালের কারণে তা ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়। এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে সাত লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর