,

15

আজ রহমতের শেষ দিন

হাওর বার্তা ডেস্কঃ আজ রোজার দশম দিন। রহমতের শেষ দিন। হৃদয় ছুঁয়েছে কি রহমতের বারিধারায়। সিক্ত হওয়ার মতো সৌভাগ্য আমাদের কি হয়েছে? মোমিনের এমন প্রশ্ন মনে মনে। নিজের হৃদয় কাবায় এমন ব্যথা অনুভব করছেন মোমিন। আমাদের প্রিয় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, ‘অপরাধ স্বীকারকারী নিরপরাধ ব্যক্তির মতো।’ (বুখারি, মুসলিম ও তিরমিজি)

রাসুল (সা.) বলেছেন, ‘সব মানুষ ভুলকারী, আর ভুলকারীদের মধ্যে শ্রেষ্ঠ হলো যারা তওবাকারী।’ (বায়হাকি)। তিনি আরো বলেন, ‘তুমি ক্ষমা করো, তোমাকেও ক্ষমা করা হবে।’ (তিরমিজি)

রহমতের সিঁড়িতে এখনো আমরা দন্ডায়মান। সময় কোনোভাবেই নষ্ট করা যাবে না। রহমতকে নিজের করে নিতে আল্লাহর ভালোবাসা অর্জনে ক্ষমা লাভের চেষ্টায় হাত প্রসারিত করতে হবে। পবিত্র রমজানুল মোবারককে তিন ভাগে ভাগ করা হয়েছে। আওয়ালুহু রহমাতুন অর্থাৎ প্রথম ১০ দিন রহমতের, আওসাতুহু মাগফেরাতুন অর্থাৎ দ্বিতীয় দশক মাগফেরাতের আর আখিরুহু ইতকুন মিনান নার অর্থাৎ তৃতীয় দশক জাহান্নাম থেকে নাজাতের। মোমিন আল্লাহর রহমতে সিক্ত হয়ে, মাগফিরাত লাভ করে, জাহান্নাম থেকে মুক্তির সনদ লাভ করে রমজানের আমল করে। আশা আর আকাক্সক্ষার বিষয় হলো, রহমত তো শেষ হয়ে যাচ্ছে, আমরা আল্লাহর রহমত পেয়েছি তো!

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর