,

05

গরম বাতাসের প্রভাবে বোরো ধান চিটা ক্ষতিগ্রস্থ জমিতে পরিদর্শনে এমপি তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ গত কিছুদিন পূর্বে কালবৈশাখী ঝড় ও গরম বাতাসের প্রভাবে কিশোরগঞ্জ জেলার হাওর উপজেলার বোরো জমির ধান চিটা হয়ে নস্ট হয়ে যায়।  No description available.রোববার (১৮ এপ্রিল) বিকালে ইটনা উপজেলার রায়টুটী ইউনিয়ন ও বড়িবাড়ী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বোরো জমি পরিদর্শন করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।No description available.গত কিছুদিন পূর্বে কিশোরগঞ্জে হঠাৎ শুরু হয় গরম বাতাস। গরম বাতাসের সাথে গুড়ি গুড়ি বৃষ্টি।যেসব এলাকায় গরম বাতাস প্রবাহিত হয়েছে সেসব এলাকায় বোরো ধানের শিষ মরে গেছে। পরেরদিন সকালে কৃষকেরা জমিতে গিয়ে ফসলের এ অবস্থা দেখে দিশেহারা হয়ে যায়। গরম বাতাসের প্রভাবে জেলার ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম হাওরের প্রায় ২৫ হাজার হেক্টর জমির ধান নষ্ট হয়েছে বলে জানা যায়।

স্থানীয় কৃষকরা জানান, এবার বোরো ধানের বাম্পার ফলনের আশা করেছিলেন তারা। কিন্তু গত কিছুদিন আগের গরম বাতাসে ধানের শিষ মরে যাওয়ার অনেকটাই দিশেহারা তারা।No description available.জেলা কৃষি অফিসের সূত্র জানায়, কিশোরগঞ্জ জেলায় এ বছর মোট ১ লক্ষ ৬৬ হাজার ৯৫০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ করা হয়েছে। এর মধ্যে ২৫ হেক্টর জমির ধান গরম বাতাসে ক্ষতিগ্রস্থ হয়েছে।
রোববার বিকালে ইটনা উপজেলার বড়িবাড়ি ইউনিয়ন ও রায়টুটি ইউনিয়নের ক্ষতিগ্রস্থ কৃষকদের এসব জমি পরিদর্শনে যান এমপি তৌফিক।No description available.এ সময় উপস্থিত ছিলেন- ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরি কামরুল হাসান,বড়িবাড়ি ইউপি চেয়ারম্যান ধন মিয়া সহ স্থানীয় ইউপি আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর