,

download (4)

দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার পেলেন ১৭ জন

হাওর বার্তা ডেস্কঃ দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার-২০২০’ পেয়েছেন ১৭ জন কবি ও লেখক। গত ২ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর দীপনপুর ভোজনশালায় তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের দেওয়া হয় ক্রেস্ট, বই ও উপহারসামগ্রী।

অনুষ্ঠান উদ্বোধন করেন কবি রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন কবি আসলাম সানী। প্রধান অতিথি ছিলেন কবি রহিমা আখতার কল্পনা। সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ও লেখক-গবেষক জিয়াউল হক।

jagonews24

অনুষ্ঠানের পরিকল্পনা ও উপস্থাপনা করেন কবি জায়েদ হোসাইন লাকী, আয়শা জাহান নূপুর ও ফৌজিয়া ইসলাম তিষা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কবি নাজিয়া নিগার ও নুরুন নাহার শ্রাবণী।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- মোহাম্মদ ওয়াহিদুজ্জামান (কবিতা), সাফিয়া খন্দকার রেখা (শিশুসাহিত্য), স্বপঞ্জয় চৌধুরী (কবিতা ও কথাসাহিত্য), মহিবুল আলম (কবিতা ও কথাসাহিত্য), মেহবুবা হক রুমা (রম্য), ড. শামীম রফিক (গবেষণা), ড. মির্জা গোলাম সরোয়ার পিপিএম (কলাম), শারমিন জিকরিয়া (গল্প), সালাহউদ্দিন সালমান (কবিতা), সালমা সুলতানা (কবিতা ও কথাসাহিত্য), মানিক মনোয়ার (কবিতা), পরিনা পিএস (কবিতা), জাকারিয়া জাহাঙ্গীর (কবিতা), সালমা বেগ (কবিতা ও কথাসাহিত্য), ইমরান সালেহ শাওন (কবিতা), এস আই শিমুল (কবিতা) এবং সেলিনা সেলী (প্রবন্ধ)।

সামাজিক উন্নয়ন ও অন্যান্য ক্ষেত্রে ২টি সংগঠন এবং ১০ ব্যক্তি পুরস্কার লাভ করেন। তারা হলেন- এমিনেন্স (এনজিও), মুক্তমঞ্চ (সংগঠন), ফারজানা করিম (সিনিয়র সংবাদপাঠক), অসীম কুমার ঘোষ (সাংবাদিক), সৈয়দ নাজমুল হাসান (সোহরা টিভি), বি এম এরশাদ (এস.বি টিভি), সোহেল আহমেদ (সাংবাদিক), মধুবন চক্রবর্তী (সংবাদপাঠক), শাহানি রাজীব (জাদুশিল্পী), জামসেদ শামীম (অভিনেতা), এলিনা শাম্মি (অভিনেত্রী) এবং সামিয়া রহমান লিসা (শিশুশিল্পী ও আবৃত্তিকার)।

অনুষ্ঠানে ঢাকা এবং বিভিন্ন জেলা থেকে ১৩৪ জন কবি-লেখক ও সাহিত্যানুরাগী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে কবিতাপাঠ ছাড়াও জাদু প্রদর্শন করেন জাদুশিল্পী সাহানী রাজীব। এ ছাড়া কবি ও প্রাবন্ধিক শামীম তালুকদারের কাব্যগ্রন্থ ‘জোস্নার মিছিল’র মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানের ২০ জন অতিথিকে বিশেষ সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। তারা হলেন- কবি ফরিদা ইয়াসমিন, গীতিকবি শরীফ শরীফুল, প্রকাশক মেহেদী হাসান শোয়েব, সংগঠক হজরত আলী, উপস্থাপক শিল্পী মাহমুদা, সংগঠক দীপাবলির দীপা, কণ্ঠশিল্পী কানিজ ফাতেমা চৌধুরী ও সংগঠক নুসরাত পলি প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর