যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করতে আইন হচ্ছে

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করতে আইন করা হচ্ছে। তাদের ভোটাধিকার থাকবেনা। পরিবারের সদস্যদের কেউই সরকারি চাকুরী পাবেননা। বুধবার বিকেলে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন অনষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তৃতা রাখেন স্থানীয় সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জহের, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরণ, দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান এইচ এম ফেরদৌস আহমেদ, টাঙ্গাইল সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর আলম ও উপজেলা আওয়ামী লীগের নেতা খন্দকার ফজলুল হক প্রমুখ।
মন্ত্রী বলেন, আগামী বছর থেকে মুক্তিযোদ্ধারা দুই ঈদে দুটি বোনাস পাবেন। এছাড়া আগামী জুলাই মাস থেকে সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের যাবতীয় চিকিৎসা বিনামূল্যে করা হবে।
তিনি সকল মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে হবে উল্লেখ করে বলেন, ’৭১ এ সম্মুখযুদ্ধের স্থান ও যে সকল গণহত্যা সংগঠিত হয়েছে সেসব স্থানে স্মৃতি ফলক নির্মাণ করা হবে। তাছাড়া পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের বীরত্ব এবং রাজাকার-আলবদর-আলশামসদের নির্মমতাও লিপিবদ্ধ করা হবে বলে মন্ত্রী তার বক্তৃতায় উল্লেখ করেন। পরে তিনি স্মৃতিফলক ও তিনতলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।

মানবকণ্ঠ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর