শুধুমাত্র মরিচ খেয়ে বেঁচে থাকা এক আজব মানুষ

হাওর বার্তা ডেস্কঃ আমরা সবাই জানি, মরিচ একটি ঝাল খাবার। খাবারে স্বাদ বাড়াতে অন্যান্য মশলার সঙ্গে মরিচের ভূমিকাও অপরিসীম। মরিচ খাবারের স্বাদকে অতুলনীয় করে তোলে। তবে যদি কোনোভাবে খাবারে মরিচের পরিমাণ বেশি হয়ে যায় তবে তা আপনাকে কাঁদিয়ে ছাড়বে। কিন্তু এই ক্ষেত্রে সবাইকে অবাক করে দিয়েছেন চীনের লি ইয়ংঝাই।

লি ইয়ংঝাই পৃথিবীর অন্য রকম এক আজব মানুষ। যিনি সারাদিন কেবল মরিচের গুঁড়া খান, আর কোনো খাদ্যই গ্রহণ করেন না। এমন ঘটনা শুনলে না চমকে উপায় নেই! আমরা যেমন ভাত, রুটি, চাউল, আইসক্রিম খেয়ে দিন কাটাচ্ছি, উনি শুধু খেয়ে যাচ্ছেন মরিচ। হ্যাঁ, দিন- রাত, সকাল-দুপুর সবসময় লি’র একটাই প্রিয় খাদ্য। আর তা হচ্ছে মরিচ। তিনি কখনো মরিচ গুঁড়া, কখনো কাঁচা মরিচ আবার কখনো মরিচ সিদ্ধ খান। তাইতো সবাই তাকে ডাকে ‘চিলি কিং’ বা ‘মরিচ রাজা’ নামে।

লি ইয়ংঝাই

লি ইয়ংঝাই

চীনের হিনান প্রদেশের বাসিন্দা ‘চিলি কিং’। প্রতিদিন আড়াই কেজি মরিচ না খেলে তার নাকি ঘুম আসে না। তাইতো নিজের বাড়ির উঠোনে শখ করে লাগিয়েছেন আটটি ভিন্ন প্রজাতির মরিচ গাছ।

তিনি ২০০৯ সালে হুনান প্রদেশে এক মরিচ খাওয়া প্রতিযোগিতায় প্রথম হয়ে ‘চিলি কিং’ খেতাব পান। মজার কথা হলো, গত আট বছরে ‘চিলি কিং’য়ের কোনো ছোট-বড় রোগ হয়নি। ‘চিলি কিং’ মরিচ খেতে খেতেই সাংবাদিকদের বললেন, মরিচ ছাড়া তার আর কোনো খাবারই ভালো লাগে না।

তবে তার মন খারাপ, কারণ তিনি দীর্ঘদিন ধরে দারুণ ঝালের কোনো মরিচ খেতে পারেননি। ‘চিলি কিং’য়ের ছেলে বলছে, বাবা এত ঝাল খায় কী করে বুঝি না। তবে ‘চিলি কিং’ বলেন, আমার কোনো আধ্যাত্মিক ক্ষমতা নেই। মরিচ খেতে পছন্দ করি তাই খাই।

আমাদের পৃথিবীতে অনেক অদ্ভুত ও আজব মানুষ আছে। যাদের কিছু কিছু কাণ্ড আমাদের অবাক করে। বলা চলে ‘চিলি কিং’ তাদেরই একজন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর