,

28

আলবার্টা প্রিমিয়ার সিটিজেনশিপ অ্যাওয়ার্ড পেল রিয়ানা

হাওর বার্তা ডেস্কঃ কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙলির মেয়ে রিয়ানা তাজরিয়ান ২০২০ সালের প্রিমিয়ার সিটিজেনশিপ অ্যাওয়ার্ড পেয়েছে নেলসন ম্যান্ডেলা হাইস্কুল থেকে।

কানাডার আলবার্টা সরকার প্রতি বছর হাইস্কুল থেকে একজন ছাত্রছাত্রীকে তাদের জনসেবা, কমিউনিটি সেবা অথবা স্বেচ্ছাসেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার প্রদান করে থাকে।

প্রবাসী বাঙালি খোন্দকার খায়ের রুবেল ও মা মনিরা বেগম শম্পার একমাত্র কন্যা রিয়ানা বর্তমানে ইউনিভার্সিটি অফ ক্যালগেরির ১ম বর্ষে অধ্যয়নরত। রিয়ানা কমিউনিটির
জনসেবামূলক কর্মকাণ্ড, মানসিক সাস্থ্য সম্পর্কিত সেবা, স্বেচ্ছাসেবা এবং পাবলিক স্পিকিংয়ে জড়িত।

রিয়ানা বর্তমানে যেসব সংগঠনের সঙ্গে জড়িত তাদের মধ্যে উল্লেখযোগ্য, কোফাউনডার ও প্রেসিডেন্ট অব রানট অ্যান্ড রিলেট, ইয়ুথ অ্যাডভোকেট অব ইউনিসেফ, সিনিয়র ইনভেসটিগেটর অব ইউরেকা কানাডা, ইয়ুথ অ্যাম্বাসেডর অব ইয়ুথ এশিয়ান ইয়ুথ মেন্টাল হেলথ অর্গানাইজেশন, ইমারজেন্সি রুম এবং ভলান্টিয়ার আলবার্টা হেলথ সার্ভিসেস।

এ ছাড়া রিয়ানা বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির হয়ে কমিউনিটির বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে থাকে।

বিদেশের মাটিতে বাংলাদেশের লালসবুজের পতাকাকে সমুন্নত রাখতে রিয়ানার সামগ্রিক কার্যক্রম ভবিষ্যতে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করবে বলে মনে করেন রিয়ানার বাবা খোন্দকার খায়ের রুবেল।

রিয়ানা বলেছে,  আমার সব কাজের অনুপ্রেরণা আমার বাবা-মা। আমি মনে করি, ছাত্রজীবন থেকেই লেখা পড়ার পাশাপাশি জনসেবামূলক কর্মকাণ্ডে সবার এগিয়ে আসা উচিত।

রিয়ানা তার সেবামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশের ঐতিহ্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর