এক মন্ত্রী সভাপতি আরেক মন্ত্রী সম্পাদক

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রায় ২০ বছর পর কুমিল্লা (দক্ষিণ) জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামালকে (লোটাস কামাল) সভাপতি এবং রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিবকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

শনিবার বিকেল ৩টা ১০ মিনিটে জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই ডিগ্রি কলেজ মাঠে দলের এক কর্মী সমাবেশে ঘোষণা দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির তালিকা ঘোষণা করা হবে বলেও প্রধান অতিথি শেখ সেলিম তার বক্তব্যে জানান।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে পরিকল্পনা মন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক লোটাস কামালের সভাপতিত্বে লালমাই ডিগ্রি কলেজ মাঠে ওই কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। কাগজে কলমে তা ‘কর্মী সমাবেশ’ হিসেবে উল্লেখ করা হলেও সভাস্থল অনেকটা দলের সম্মেলনে রূপ নেয়। কমিটির চূড়ান্ত কিন্ত আজ ঘোষণা নাও হতে পারে এমন ইঙ্গিত জেলার সিনিয়র নেতৃবৃন্দ দিলেও বিকেল ৩টা ১০ মিনিটে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর দলীয় নেতাকর্মীরা বাঁধভাঙ্গা উল্লাসে মেতে উঠেন।

এর আগে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর বীর বাহাদুর, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার এমপি, তাজুল ইসলাম এমপি, দলের কেন্দ্রীয় নেতা আবদুর রহমান, সুজিত রায় নন্দী, কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট প্রমুখ।

উল্লেখ্য, বিগত ১৯৯৫ সালের ২২ নভেম্বর সর্বশেষ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে প্রয়াত অধ্যাপক খোরশেদ আলমকে সভাপতি ও অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেটকে সাধারণ সম্পাদক এবং বর্তমান রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিবকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়। পরে ২০০৫ সালে মেয়াদ উত্তীর্ণ ওই কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে বর্তমান পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামালকে (লোটাস কামাল) আহ্বায়ক এবং মুজিবুল হক মুজিব, অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট ও শফিকুল ইসলাম শিকদারকে যুগ্ম আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর