,

18

সাবেক শিক্ষামন্ত্রীর ‘পলাতক’ এপিএসকে ‘শোকজ’

হাওর বার্তা ডেস্কঃ সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সহকারী একান্ত সচিব (এপিএস) মন্মথ রঞ্জন বাড়ৈকে ‘অসদাচরণ’ ও ‘পলায়ন’ এর অভিযোগে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তা মন্মথকে শোকজ করে রোববার (২৪ জানুয়ারি) চিঠি পাঠানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, গত ২৫ মার্চ এক আদেশে আপনাকে সরকারি ব্রজলাল কলেজে পদায়ন করা হয়। ওই আদেশে আপনাকে ১২ এপ্রিলের মধ্যে বদলি/পদায়ন করে কর্মস্থলে যোগ দেওয়ার জন্য বলা হলেও আপনি নির্ধারিত সময়ের মধ্যে পদায়ন/বদলি হয়ে কর্মস্থলে যোগদান না করে অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।

চিঠিতে বলা হয়, প্রজাতন্ত্রের একজন দায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে এ ধরনের কার্যকলাপ সরকারি চাকরির শৃঙ্খলা ও আচরণবিধি পরিপন্থি এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩ (খ) ও ৩ (গ) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এজন্য মন্মথকে সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী ‘অসদাচরণ’ ও ‘পলায়ন’ এর অভিযোগে অভিযুক্ত করে কর্মস্থলের যোগদান না করার কারণ আগামী ১০ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তিনি ব্যক্তিগত শুনানি চান কিনা, তাও জানাতে জবাবে উল্লেখ করতে বলা হয়েছে।

নুরুল ইসলাম নাহিদ শিক্ষামন্ত্রীর দায়িত্ব পাওয়ার সময় মন্মথ রঞ্জনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। এরপর এপিএসের দায়িত্ব থেকে তাকে সরিয়ে ঢাকা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক পদে নিয়োগ দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর