ঈমানী চেতনা নষ্টের গভীর ষড়যন্ত্র চলছে : শফী

হেফাজতে ইসলামের আমীর শাহ আহম্মদ শফী বলেছেন, দেশি-বিদেশি ইসলামের দুশমনরা নানা অপপ্রচার, ঘৃণা-বিদ্বেষ ছড়িয়ে মুসলমানদের ঈমানী চেতনাকে নষ্ট করার গভীর ষড়যন্ত্র চালাচ্ছে। শুক্রবার দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
হেফাজতে আমীর বলেন, ঈমানী চেতনাবোধের অভাব ও আদর্শহীনতা এবং কথায় কথায় মিথ্যাচারের সংস্কৃতির কারণেই দেশ গভীর সংকটের মুখে পড়েছে। একদিকে সমাজের নেতৃত্বদানকারী এবং বিত্তশালীদের মধ্যে ভোগবাদী মানসিকতার আধিক্য, নীতি-নৈতিকতাহীনতা ও শ্রেণী শোষণের মানসিকতা দেখা দিয়েছে, অন্যদিকে শাসক শ্রেণীর মধ্যেও অত্যধিক ক্ষমতার লোভের কারণে দেশ ও জাতীয় স্বার্থের প্রতি চরম অবজ্ঞা ও আনুগত্যহীনতা পরিলক্ষিত হচ্ছে। এসব কারণে জনগণের মধ্যে চরম হতাশাবোধ তৈরি হয়েছে। যে কারণে জাতীয় পর্যায়ে সকল ক্ষেত্রে স্থবিরতা দেখা দিয়েছে।
তিনি আরও বলেন, ব্যক্তি থেকে শুরু করে সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে ধর্মীয় অনুশাসন তথা ইনসাফ প্রতিষ্ঠার মাধ্যমেই কেবল বর্তমান সংকট থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য আশা করা যায়।
এ সময় হেফাজত আমীর অভিযোগ করে বলেন, যেই মন্ত্রীরা কথায় কথায় জঙ্গিবাদের আশঙ্কার কথা বলছেন, তারাই বার বার উলামা-মাশায়েখ ও মাদরাসা ছাত্রসহ ৯০ ভাগ মুসলমানের বিশ্বাসকে কটাক্ষ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে যাচ্ছেন।তিনি ইসলামের ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা না দেয়ার জন্য আহ্বান জানান।

মানবকণ্ঠ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর