বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি মনি সাধারন সম্পাদক অভি ও সাংগঠনিক আজিজুল হক

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধু গবেষণা, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিরোধ ও দেশজ সংস্কৃতি চর্চার লক্ষ্যে আগামী ৩ বছরের জন্য (২০সাল থেকে ২৩ইং) ৯১ সদস্যের বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ এর কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে । বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মণির সভাপতিত্বে অভি চৌধুরীর সঞ্চালনায় নয়াপল্টনস্হ কার্যালয়ে ৩ তারিখে নবগঠিত কমিটি ঘোষনা করা হয়।

 কমিটিটি নিম্নে তুলে ধরা হলো-  

বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ-এর  কেন্দ্রীয় কমিটি আহসান উল্লাহ মনি (সভাপতি)। প্রেসিডিয়াম সদস্য যথাক্রমে-শেখ সাদী খান, ইন্দ্রমোহন রাজবংশী, অধ্যাপক ড. বদরুজ্জামান ভুঁইয়া, সারোয়ার ওয়াদুুদ চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য, মলয় কুমার গাঙ্গুলী, অধ্যাপক ড. অরুন কুমার গোস্বামী, রেবেকা সুলতানা, মুশফিকুর রহমান গুলজার, আরিফা পারভীন জামান মৌসুমী, দিলারা ইয়াসমিন, এস ডি রুবেল, প্রকৌ: মোহা. নিজাম উদ্দিন জিটু, রফিকুল ইসলাম বুলবুল, অজিত রায় নন্দী ও মো. আলতাফ হোসেন।

অভি চৌধুরী (সাধারণ সম্পাদক)। যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে-রোকন উদ্দিন পাঠান, দুলাল খান, প্রকৌশলী সুনির্মল মন্ডল, এড. মোহাম্মদ আলাউদ্দিন, চিত্তরঞ্জন দাস, শেখ নূর কুতুবুল আলম ও ড. চঞ্চল সৈকত।

মো. আজিজুল হক (সাংগঠনিক সম্পাদক)। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক যথাক্রমে- নূর হাকিম, মোহাম্মদ আখতারুজ্জামান মোহন, শরীফ তালুকদার, সৈয়দা  কামরুনাহার মৌসুমী (শাহনূর), মো. জাকিরুল ইসলাম, উত্তম কুমার রায়, কাজী শেলী, মো. সাইফুল ইসলাম ও আনন্দ কর্মকার।

অন্যান্যদের মধ্যে রাফেয়া আবেদিন (কোষাধ্যক্ষ)। মো. নেহেদ আলী (উপ-কোষাধ্যক্ষ); হাফেজ হারুন (শিল্প ও বাণিজ্য সম্পাদক) ও (উপ:) সায়েম আহমেদ রনি; অধ্যাপিকা শুভ্রা দেবনাথ (সংস্কৃতি বিষয়ক সম্পাদক) ও (উপ:) পলাশ চন্দ্র দাস; অ্যাড. এস এম নজরুল ইসলাম (আইন বিষয়ক সম্পাদক) ও (উপ:)  অ্যাড. আহমেদ সারোয়ার জাবেদ; মুহা. শাহিনুল ইসলাম চৌধুরী (বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক) ও (উপ:)  রতন কুন্ডু; লুনা ফাতিমা (শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক) ও (উপ:) আমেনা নাসরিন; ছায়েম আলী (বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক) ও (উপ:) ভূইয়া মো. শরীফ; কাজল দত্ত (যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক) ও (উপ:) লিয়াকত হোসেন আব্দুল্লাহ; মহুয়া লিপি (নারী ও শিশু কল্যাণ বিষয়ক সম্পাদক) ও (উপ:) মুহা. সোলাইমান শেখ; মুহা. রুহুল আমিন (ত্রাণ ও সমাজসেবা বিষয়ক সম্পাদক) ও (উপ:) পারভীন আক্তার নীলা; জহুরুল আলম জাবেদ (স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক); মো. হাবিবুর রহমান (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক) ও (উপ:) জাহাঙ্গীর সিকদার; আলী নূর হিমেল (তরুণ প্রজন্ম বিষয়ক সম্পাদক) ও (উপ:) মো. আক্কাছ আলী মুহা. এমদাদুল হক (ধর্ম বিষয়ক সম্পাদক); আনন্দ কুমার সেন (তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক) ও (উপ:) আনসার আলী; এড. রাজু আহমেদ (শ্রম ও কর্মসংস্থান সম্পাদক) ও (উপ:)  এস এস রুশদী; ব্যারিস্টার নাদিয়া চৌধুরী (মানবাধিকার বিষয়ক সম্পাদক) ও (উপ:) নিতাই কুমার কুন্ডু; নাফিজ হোসেন দ্বীপ (প্রচার, প্রকাশনা ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক) ও (উপ:) হাবীব রাজা; প্রকৌশলী শাহীন হাওলাদার (কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক)ও(উপ) মো. ফয়েজ উল্লাহ; ক্বারী আকন্দ কিবরিয়া (অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক) ও (উপ:) সেলিম চৌধুরী; এস কে সবুজ (অনুষ্ঠান ও অতিথি সমন্বয় বিষয়ক সম্পাদক) ও (উপ:)  সামান্তা শাহীন; শামছুল আলম (দপ্তর সম্পাদক) ও (উপ:) মো. হুমায়ুন কবীর (উপ-দপ্তর সম্পাদক);

নির্বাহী সদস্য যথাক্রমে: ড. বিশ্বনাথ সরকার, কাজী মুহা. জহিরুল কাইয়ূম, বাবুল আকতার, কবীর আহমেদ তালুকদার, জহুরুল হক চৌধুরী তপন, অমর হাওলাদার, গোবিন্দ চন্দ্র বিশ্বাস, কাঞ্চন হাবিব, মো. শ্যামল চৌধুরী, যুগান্তর চাকমা চাইনিজ, স্বপন কুমার বেপারী ও হাফিজুর রহমান বিপ্লব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর